ঢাকা, রবিবার ১৯, মে ২০২৪ ৫:৪৯:৫৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ফের অস্থির ডিমের বাজার এক সপ্তাহ পরে বাজারে আসবে দিনাজপুরের লিচু ভিসা অনিশ্চয়তায় ৪ হাজারের বেশি হজযাত্রী রাজধানীতে কক্সবাজার এক্সপ্রেসের বগি বিচ্ছিন্ন সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, জনজীবনে স্বস্তি

কম দামের স্মার্টফোন এলো আইটেল

প্রযুক্তি ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:১২ পিএম, ২০ অক্টোবর ২০২৩ শুক্রবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

বাজারে এলো কম দামের স্মার্টফোন। এই ফোন এনেছে আইটেল। নতুন ফোনটির মডেল আইটেল এ০৫এস। কম স্মার্টফোনে হলেও এতে নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এন্ট্রি লেভেলের এই ফোনে এলসিডি ডিসপ্লে রয়েছে। 

আইটেলের এ সিরিজের এই ফোনে একটি ৫ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা রয়েছে। এই ক্যামেরায় এলইডি ফ্ল্যাশও আছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার। 


সাশ্রয়ী দামের এই ফোনে শক্তিশালী ব্যাটারি দিয়েছে আইটেল। এই ব্যাটারি ফুল চার্জে ৭.৫ ঘণ্টা টকটাইম এবং ৩২ দিনের স্ট্যান্ডবাই মোডে সক্রিয় থাকতে পারে। 

ফোনটি পরিচালনার জন্য ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম দেওয়া হয়েছে। 

আইটেল এ০৫এস মডেলের ফোনে ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে এইচডি প্লাস রেজুলেশন মিলবে। এই ডিসপ্লেতে ওয়াটার ড্রপ নচ ডিজাইন দেওয়া হয়েছে। 

এই ফোনের ডিসপ্লে ৬০ হার্জ রিফ্রেশ রেট এবং ১২০ হার্জ টাচ স্যাম্পলিং রেট রয়েছে। 


অ্যানড্রয়েড ১৩ গো সংস্করণে এই ফোন পরিচালিত হবে। 

ফোনটিতে ইউনিসক এসসি৯৮৬৩এ মডেলের প্রসেসর দিয়েছে আইটেল।

হ্যান্ডসেটটি ফোরজি এলটিই নেটওয়ার্ক সাপোর্ট করে। কানেক্টিভিটির জন্য এছাড়াও আছে ওয়াইফাই, ব্লুটুথ এবং ইউএসবি টাইপ সি পোর্ট। 

ফোনটির দাম ভারতে সাড়ে ছয় হাজার রুপি।