ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ১০:৫২:৫৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
খিলগাঁওয়ে একইদিনে তিন শিশুর মৃত্যু শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী

করোনাভাইরাস: সার্ক জরুরি তহবিলে ১.৫ মিলিয়ন ডলার দিচ্ছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:২২ পিএম, ২২ মার্চ ২০২০ রবিবার

করোনাভাইরাস: সার্ক জরুরি তহবিলে ১.৫ মিলিয়ন ডলার দিচ্ছে বাংলাদেশ

করোনাভাইরাস: সার্ক জরুরি তহবিলে ১.৫ মিলিয়ন ডলার দিচ্ছে বাংলাদেশ

দক্ষিণ এশিয়ায় করোনাভাইরাস মোকাবিলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রস্তাবিত সার্ক জরুরি তহবিলে ১.৫ মিলিয়ন মার্কিন ডলার দিচ্ছে বাংলাদেশ।

সরকারের এক কর্মকর্তা ইউএনবিকে এ তথ্য নিশ্চিত করে বলেন, এ অঞ্চলের অন্যান্য দেশও এই তহবিলে অবদান রাখার প্রতিশ্রতি দিয়েছেন।

গত ১৫ মার্চ মোদি বলেন, করোনাভাইরাস মোকাবিলার জরুরি তহবিল হবে সম্পূর্ণ স্বেচ্ছায়। ভারতের পক্ষ থেকে প্রাথমিকভাবে সেখানে (জরুরি তহবিলে) ১০ মিলিয়ন মার্কিন ডলার দেয়ার প্রস্তাব দেন তিনি।

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ফলে সৃষ্ট পরিস্থিতিতে সার্ক দেশগুলোর জন্য একটি সমন্বিত কর্মকৌশল ঠিক করতে নরেন্দ্র মোদি এ অঞ্চলের রাজনৈতিক নেতাদের সাথে এক ভিডিও কনফারেন্সে অংশ নেন। সেসময় তিনি এ প্রস্তাব দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রীর এই প্রস্তাবকে স্বাগত জানান এবং নরেন্দ্র মোদিসহ অন্যান্য দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সাথে এ অঞ্চলে করোনাভাইরাস মোকাবিলায় গঠনমূলক আলোচনা করেন।
সূত্র : ইউএনবি