ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ২১:৪২:২১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

কানাডায় মুসলিম পরিবারের ৪ সদস্যকে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২৮ পিএম, ৮ জুন ২০২১ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

কানাডার ওন্টারিও প্রদেশে এক মুসলিম পরিবারের চার সদস্যকে গাড়িচাপা দিয়ে হত্যা করেছে এক যুবক। এই ঘটনায় আহত হয়েছেন ৯ বছর বয়সী এক শিশুও। গুরুতর অবস্থায় উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় টরন্টোর প্রায় ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে লন্ডন শহরে একটি রাস্তা পার হওয়ার জন্য অপেক্ষায় থাকা ওই পরিবারের সদস্যদের চাপা দেন ওই যুবক।

নিহতদের মধ্যে ৭৪ ও ৪৪ বছর বয়সী দুইজন নারী ছিলেন। এছাড়া নিহত হন ১৫ বছরের এক কিশোরী এবং ৪৬ বছরের এক ব্যক্তি। খবর আল জাজিরা ও বিসিসির।

নাথানিয়াল ভেল্টম্যান নামের ওই হামলাকারীর বয়স ২০ বছর। পূর্বপরিকল্পিতভাবে তিনি এ হামলাটি চালিয়েছেন, যাকে বিদ্বেষমূলক অপরাধ হিসেবে দেখছেন অনেকে। হামলার পর ঘটনাস্থল থেকেই নাথানিয়ালকে আটক করেছে কানাডিয়ান পুলিশ। তবে হামলাকারী কোন হেইট গুপের সদস্য কিনা তা এখনো পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

পরে এক সংবাদ সম্মেলনে লন্ডন পুলিশ সার্ভিসের সুপারিন্ডেন্ট পল ওয়েট বলেন, এটি যে বিদ্বেষপ্রসূত পরিকল্পিত, পূর্বনির্ধঅরিত ও উদ্দেশ্যপ্রণোদিত হত্যাকাণ্ড, তার প্রমাণ রয়েছে।

এদিকে এ ঘটনায় উদ্বেগ জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। জানান, তিনি হতাহত পরিবারের পাশে আছেন। এর আগে ২০১৭ সালেও কানাডায় হেইট ক্রাইমে হত্যার শিকার হন ছয় মুসলিম ব্যক্তি।

-জেডসি