ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ৮:১৯:২৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই দেশ আরও উন্নত হতো টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা তীব্র গরমে জনজীবনে দুর্ভোগ, বাড়ছে জ্বর-ডায়রিয়া কারাগার থেকে সরিয়ে গৃহবন্দী অবস্থায় সুচি কৃষকরাই অর্থনীতির মূল শক্তি: স্পিকার মধ্যপ্রাচ্যের দিকে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

ক্যামেরুনে বন্দুকধারীদের হামলায় ৬ শিশু নিহত

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৩৭ পিএম, ২৫ অক্টোবর ২০২০ রবিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

মধ্য আফ্রিকার দেশ ক্যামেরুনের একটি বিদ্যালয়ে বন্দুকধারীদের গুলিতে ৬ শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

এই ঘটনায় অন্তত ছয় শিশু নিহত এবং আট জন আহত হয়েছেন। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকা কুমবা শহরে শনিবার দুপুরে এই ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়, মোটরসাইকেল নিয়ে বিদ্যালয়ে প্রবেশ করে এলোপাতাড়ি গুলি চালায় বন্দুকধারীরা। সেসময় বিদ্যালয়ের দ্বিতীয় তলা থেকে লাফিয়ে পড়ার কারণে কয়েকজন শিশু আহত হয়।

ওই এলাকায় সেনাবাহিনীর সঙ্গে বিদ্রোহীদের সংঘর্ষ চলে আসছে। বিভিন্ন বিদ্রোহী দল সেখানে সক্রিয়। তবে বিদ্যালয়ে কারা হামলা চালিয়েছে সে বিষয়টি এখনো স্পষ্ট নয়।

শহরের এক উপনেতা জানিয়েছেন, ‘হামলাকারীরা শিশুদের শ্রেণিকক্ষে পেয়ে গুলি করা শুরু করে।’

ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন ইসাবেল ডিওনের ১২ বছর বয়সী মেয়ে। তিনি হামলার পর দ্রুত ছুটে আসেন। সেখানে তার মেয়েকে রক্তাক্ত অবস্থায় দেখতে পান।

তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আমার মেয়ে পুরো অসহায় অবস্থায় পড়ে ছিল। সে চিৎকার করে বলছিল, মা আমাকে সাহায্য কর। আমি তাকে বলেছিলাম, এখন শুধু তোমার সৃষ্টিকর্তাই তোমাকে রক্ষা করতে পারে।’ পরবর্তীতে ইসাবেলের মেয়েকে স্থানীয় এক হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার চিকিৎসা চলছে।

সেখানে অবস্থিত জাতিসংঘের একটি সংস্থার দাবি হামলায় অন্তত আটজন নিহত হয়েছে। তবে স্থানীয় শিক্ষা কর্মকর্তা আহিম আবানাও ওবাসি ছয় শিশুর নিহতের কথা নিশ্চিত করেন। নিহতদের সবার বয়স ১২ থেকে ১৪ বছরের মধ্যে।

-জেডসি