ঢাকা, রবিবার ০৫, মে ২০২৪ ১৪:৫২:০৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বজ্রপাতে বসতঘরে আগুন, ঘুমের মধ্যে মা-ছেলের মৃত্যু এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আজ থেকে স্কুল কলেজ খোলা সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু জাতীয় গ্রিডে বিপর্যয়, বিদ্যুৎ বিচ্ছিন্ন সিলেট ৬০ টাকার নিচে মিলছে না সবজি, মাছ-মাংসে আগুন আরও ২ দিন দাবদাহের পূর্বাভাস

গুগল থেকে আয়ের সহজ ৫ উপায়

প্রযুক্তি ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:১০ এএম, ২ ডিসেম্বর ২০২৩ শনিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

গুগল থেকে নানাভাবে আয় করা যায়। এই যেমন গুগলের ইউটিউবে কনটেন্ট আপলোড করে আয় করা যায়। ওয়েবসাইটে গুগলের অ্যাডসেন্স মনিটাইজ নিয়েও অর্থ উপাজনের সুযোগ মেলে। এছাড়াও গুগল ব্যবহারকারীদের নানাভাবে আয়ের সুযোগ দেয়। যার অনেকটা আমরা জানিও না।

গুগলের সাহায্যে আয় করার অনেক উপায় রয়েছে, তাই আপনি আপনার দক্ষতা এবং লক্ষ্যের উপর ভিত্তি করে পছন্দ মতো উপায় বেছে নিতে পারেন। আপনাকে তার মধ্যে থেকেই কয়েকটি সেরা পদ্ধতি জানানো হবে। এর মধ্যে রয়েছে গুগল অ্যাডসেন্স, প্লে স্টোর, ক্লাউড প্ল্যাটফর্মের মতো পরিষেবা। 

গুগল অ্যাডসেন্স কী

গুগল হল একটি বিজ্ঞাপন প্রোগ্রাম, যার সাহায্যে আপনি আপনার ওয়েবসাইট বা ব্লগে বিজ্ঞাপন দেখিয়েই টাকা আয় করতে পারবেন। যখন একজন ব্যবহারকারী আপনার বিজ্ঞাপনে ক্লিক করবেন, আপনি তার বিনিময়ে টাকা পাবেন।

গুগল প্লে স্টোর

গুগল প্লে স্টোর হল একটি ডিজিটাল স্টোর যেখানে আপনি অ্যাপ, গেম, মিউজিক, সিনেমা এবং অন্যান্য ডিজিটাল সামগ্রী বিক্রি করতে পারবেন।

গুগল ক্লাউড প্ল্যাটফর্ম

গুগল ক্লাউড প্ল্যাটফর্ম হল একটি ক্লাউড কম্পিউটিং পরিষেবা। এটি আপনাকে আপনার ওয়েবসাইট, অ্যাপ এবং অন্যান্য অ্যাপ্লিকেশন চালানোর জন্য কম্পিউটিং, স্টোরেজ এবং নেটওয়ার্কিং দেয়। আপনি গুগল ক্লাউড প্ল্যাটফর্ম ব্যবহার করে আপনার গ্রাহকদের কাছ থেকে পরিষেবা চার্জ বা সদস্যতা ফি নিতে পারেন।

গুগল সার্ভে

গুগল সার্ভে হল একটি সমীক্ষা প্রোগ্রাম, যাকে কাজে লাগিয়ে আপনি আপনার পণ্য বা পরিষেবা সম্পর্কে মানুষের কাছ থেকে প্রতিক্রিয়া নিতে পারবেন। এর জন্য আপনাকে গুগল টাকা দেবে। আপনি একটি সমীক্ষা সম্পূর্ণ করলেই টাকা আয় করতে পারবেন। তবেএই সব পদ্ধতিতে সাফল্য পেতে হলে আপনাকে চেষ্টা করতে হবে। সফল হতে সময় এবং পরিশ্রম দুইই লাগে। তাই যাই করুন না কেন, সেটা থেকে টাকা আয় করতে বেশ কিছুদিন সময় লাগবে।