ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ৮:৪৯:৫৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

গুগল মিটে আসছে নতুন সুবিধা, চলবে জুমসহ একাধিক প্ল্যাটফর্মে

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:১৩ পিএম, ৩১ অক্টোবর ২০২২ সোমবার

ফাইল ছবি

ফাইল ছবি

এ বছরের শেষ দিকে বা আগামী বছর থেকে জুমসহ একাধিক প্ল্যাটফর্মে যৌথভাবে চলবে ‍গুগল মিট। সম্প্রতি এক ব্লগপোস্টে টেক জায়ান্ট গুগল এমনই ঘোষণা দিয়েছে।

এতে বলা হয়েছে, সরাসরি বা কোড শেয়ারের মাধ্যমে জুম ও গুগল মিটে একইসঙ্গে মিটিং পরিচালনা করা যাবে। অর্থাৎ দুই প্ল্যাটফর্মের ব্যবহারকারীরা একইসঙ্গে লাইভ মিটিং পরিচালনা করতে পারবেন।

শুরুতে গুগল ক্রম ওএস ভিত্তিক ডিভাইসে মিট ও জুম এই সুবিধা পাবে। পরবর্তীতে অন্যসব ডিভাইসেও এই সুবিধা চালু করা হবে।

মূলত হাইব্রিড ওয়ার্কপ্লেস বা এমন সব প্রতিষ্ঠান, যেখানে এতদিন একাধিক প্ল্যাটফর্ম ব্যবহার করে মিটিং পরিচালনা করা সম্ভব হতো না। তারা এখন সহজেই গুগল মিট থেকেই কোনো ধরনের ঝামেলা ছাড়াই জুমের মিটিংয়ে জয়েন করতে পারবেন।

মূলত দুই প্ল্যাটফর্মের চলমান ভিডিও কনফারেন্স থেকেই একে অপরকে ইনভাইট করতে পারবেন। টেক বিশেষজ্ঞদের ধারণা এই ফিচারটি চালু হলে সবচেয়ে বেশি সুবিধা হবে ব্যবহারকারীদেরই।

এদিকে বলা হচ্ছে, যেসব ব্যবহারকারীরা ইতোমধ্যেই পলয় ও লজিটেক অ্যান্ড্রয়েড বেসড ডিভাইস ব্যবহার করেন, তারাই শুরুতে সুবিধা ভোগ করতে পারবেন।