ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ১৮:২৬:০৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে শিব নারায়ণ দাশের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পরলোকে জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ন মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট

দেশে করোনার নতুন রোগী নেই: আইইডিসিআর

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৪৭ পিএম, ২৯ মার্চ ২০২০ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) বাংলাদেশে নতুন করে আর কেউ আক্রান্ত হয়নি বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এই নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা আগের ৪৮ জনই রয়েছে।

রবিবার (২৯ মার্চ) দুপুরে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে নভেল করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন আইইডিসিআর পরিচালক।

সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে আর কারো শরীরে করোনা শনাক্ত করা হয়নি। এর ফলে আক্রান্তের সংখ্যা আগের মতো ৪৮ জনই আছে। এছাড়া ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মৃত্যু আগের মতোই পাঁচজন আছে।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ বাংলাদেশে প্রথম ধরা পড়ে গত ৮ মার্চ। সেদিন তিনজন প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছিলেন বলে আইইডিসিআর-এর পক্ষ থেকে জানানো হয়েছিল। এরপর আরও ৪৫ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়। তাদের মধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফেরেন। আর মারা যান পাঁচজন।

প্রসঙ্গত, করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যুমিছিল দীর্ঘ হচ্ছে। আক্রান্তের সংখ্যা যেমন হু হু করে বাড়ছে, তেমনই পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। শনিবার (২৯ মার্চ) রাত ১১টা পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা ৩০ হাজার ২শত ২৯ জন দাঁড়িয়েছে।মহামারি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন সাড়ে ৬ লাখের বেশি মানুষ। আক্রান্তের দিক দিয়ে সবার উপরের স্থানটি যুক্তরাষ্ট্রের। এক ইতালিতেই ১০ হাজারের বেশি মানুষ মারা গেছে। স্পেনে সেই সংখ্যাটা ৫ হাজারের বেশি।

-জেডসি