ঢাকা, বুধবার ০৮, মে ২০২৪ ৩:৪০:১৭ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ জিম্মি মুক্তিতে হামাসের সম্মতির পরও গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত প্রাথমিক বিদ্যালয়ে স্বাভাবিক রুটিনে ক্লাস শুরু আজ হজের ফ্লাইট শুরু ৯ মে পুলিৎজার পেল রয়টার্স, ওয়াশিংটন পোস্ট ও নিউইয়র্ক টাইমস

ফের বেড়েছে করোনা, ২৭৭ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:০০ এএম, ১৩ ডিসেম্বর ২০২৩ বুধবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ২৭৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৭ হাজার ৫০ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ২০ হাজার ৪৯৫ জন।

বুধবার (১৩ ডিসেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭ হাজার ১৭৪ জন এবং মৃত্যু হয়েছে ১৪৮ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৭৮৭ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৯২২ জন এবং মৃত্যু হয়েছে ৮৪ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৭৮০ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। চেকিয়ায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪৮৩ জন এবং মৃত্যু হয়েছে ২ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ কোটি ৯৪ লাখ ৭ হাজার ৯৭৭ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৯ লাখ ৫৪ হাজার ৫০৮ জনের। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৯২ লাখ ৮৬ হাজার ৮৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।