ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ১৫:২২:০৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
খিলগাঁওয়ে একইদিনে তিন শিশুর মৃত্যু শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী

বইমেলায় আইরীন নিয়াজী মান্নার ৭টি বই

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:৩৯ পিএম, ৩১ জানুয়ারি ২০২৪ বুধবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

বাংলা একাডেমী আয়োজিত বইমেলা শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার ১ ফেব্রুয়ারী। এবারের মেলায় শিশুসাহিত্যিক ও সাংবাদিক আইরীন নিয়াজী মান্নার ৭টি বই প্রকাশিত হচ্ছে। দেশের চারটি প্রকাশনা প্রতিষ্ঠান থেকে একুশে বইমেলা উপলক্ষে বইগুলো আসছে। 

এরই মধ্যে চলে এসেছে লেখকের ছড়ার বই ‘আমার ছড়া কথা বলে’ (প্রচ্ছদ করেছেন মনিরুজ্জামান পলাশ, অলংকরণ শেখ সাদী, মূল্য ১৭৫টাকা) এবং ‘অণুছড়া’ (প্রচ্ছদ ধ্রুব এষ, অলংকরণ শেখ সাদী, মূল্য ২০০ টাকা)  প্রকাশ করছে কিশোরলেখা প্রকাশন। 

ঐতিহ্যর অঙ্গপ্রতিষ্ঠান কাকাতুয়া থেকে এই লেখকের অনুবাদ করা রূপকথার বই ‘চীনের লোককাহিনি’ প্রকাশিত হচ্ছে। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ, মূল্য ২০০ টাকা। 

মরিয়ম প্রকাশনী থেকে আসছে জাতির পিতাকে নিয়ে লেখা কিশোর কবিতার বই ‘সেই রাজপুত্তর’। বইটির প্রচ্ছদ করেছেন মনিরুজ্জামান পলাশ, অলংকরণ শেখ সাদী, মূল্য ১৫০ টাকা। 

সপ্তডিঙা প্রকাশন থেকে এবারের বইমেলায় আসছে লেখকের অনুবাদ করা চীন ‘দেশে রূপকথা’ প্রচ্ছদ করেছেন মনিরুজ্জামান পলাশ, অলংকরণ শেখ সাদী, মূল্য ২০০ টাকা)  এবং যৌথ সম্পাদনায় আসছে ‘সাংবাদিকতায় নারী: অন্তরায় ও উত্তরণ’ (প্রচ্ছদ ধ্রুব এষ, মূল্য ৪০০ টাকা) । 

সাংবাদিকতার বইটি যৌথভাবে সম্পাদনা করেছেন আইরীন নিয়াজী মান্না ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সোমা দেব। 

এছাড়াও আইরীন নিয়াজী মান্না সম্পাদিত ছোটদের প্রিয় পত্রিকা কিশোর লেখার বিভিন্ন সংখ্যায় প্রকাশিত জাতির পিতাকে নিয়ে লেখা দেশের নবীন-প্রবীন লেখকদের ছড়া-কবিতা-গল্প-প্রবন্ধ-ফিচার নিয়ে একটি সংকলিত গ্রন্থ আসছে খুশবু প্রকাশন থেকে। আইরীন নিয়াজী মান্না সম্পাদিত এ বইটতে গত প্রায় দুই দশক কিশোর লেখায় প্রকাশিত প্রায় চারশত লেখা গ্রন্থিত হয়েছে। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ এবং মূল্য ৩০০ টাকা।