ঢাকা, রবিবার ১৯, মে ২০২৪ ১৬:১৩:৪২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ভিক্ষা করে দেশের মানুষ চলবে না: প্রধানমন্ত্রী জাতীয় এসএমই পুরস্কার পেলেন ৭ উদ্যোক্তা রাফা ছেড়েছে ৮ লাখ ফিলিস্তিনি: জাতিসংঘ কেজিতে ২০০ টাকা ছাড়াল কাঁচা মরিচের দাম এসএমই পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সৌদি পৌঁছেছেন ২৮ হাজারের বেশি হজযাত্রী ফের অস্থির ডিমের বাজার

বিশ্বে করোনায় আরও ৮৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৪৮ এএম, ৬ ডিসেম্বর ২০২৩ বুধবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৮৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৯৯ জন। সুস্থ হয়েছেন ১৯ হাজার ১৩৬ জন।

বুধবার (৬ ডিসেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ৫ হাজার ১৯১ জন এবং মৃত্যু হয়েছে ৫৮ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮১৯ জন এবং মৃত্যু হয়েছে ১৯ জনের। অস্ট্রেলিয়ায় ১ হাজার ৬৪৬ জন আক্রান্ত হলেও এই ভাইরাসে কারো মৃত্যু হয়নি। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৪ হাজার ১৭৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। চেকিয়ায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪৭৫ জন এবং মৃত্যু হয়েছে ২ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ কোটি ৮৭ লাখ ৭৭ হাজার ৮০৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৯ লাখ ৪৭ হাজার ৪৪৯ জনের। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৮৯ লাখ ৯ হাজার ৬৭৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।