ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ৯:৪৭:৪১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই দেশ আরও উন্নত হতো টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা তীব্র গরমে জনজীবনে দুর্ভোগ, বাড়ছে জ্বর-ডায়রিয়া কারাগার থেকে সরিয়ে গৃহবন্দী অবস্থায় সুচি কৃষকরাই অর্থনীতির মূল শক্তি: স্পিকার মধ্যপ্রাচ্যের দিকে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

মিতু হত্যা: চার্জশিটভুক্ত আসামি কালু গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:১৫ এএম, ৩ জুন ২০২৩ শনিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

চট্টগ্রামে সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় চার্জশিটভুক্ত আসামি মো. খাইরুল ইসলাম কালুকে গ্রেপ্তার করেছে পিবিআই।

শনিবার (৩ জুন) পিবিআই’র সহকারী পুলিশ সুপার নাঈমা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন ভোরে নগরের বিশ্বকলোনী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পিবিআই জানায়, মাহমুদা খানম মিতু হত্যায় সরাসরি কিলিং মিশনে অংশ নেওয়া চার্জশিটভুক্ত আসামি কালু। গ্রেপ্তারকৃত কালু মোটরসাইকেল থেকে মিতুকে লক্ষ্য করে গুলি করে। ২০১৬ সালের ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মিতু। এ ঘটনার পর পুলিশ সুপার বাবুল আক্তার নিজে বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি মামলা করেন। মামলার তদন্তকালে এই হত্যাকাণ্ডে পুলিশ সুপার বাবুল আক্তারের সম্পৃক্ততা পায় পিবিআই।

এদিকে পরবর্তীতে পিবিআই ২০২১ সালের ১২ মে বাবুলের শ্বশুর সাবেক পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেন বাদী হয়ে পাঁচলাইশ থানায় নতুন করে মিতু হত্যা মামলা করেন। এ মামলায় বাবুল আক্তারসহ আটজনকে আসামি করা হয়। পরে সেই মামলায় গত বছরের ১৩ সেপ্টেম্বর বাবুল আক্তারসহ সাতজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পিবিআই। আসামিদের মধ্যে বাবুল আক্তারসহ চারজন কারাগারে, কালুসহ দুজন পলাতক ও একজন জামিনে ছিলেন। তবে সর্বশেষ শনিবার (৩ জুন) ভোরে পিবিআই কালুকে গ্রেপ্তার করে।

পুলিশ সুপার নাঈমা সুলতানা জানান, শনিবার ভোরে নগরের বিশ্বকলোনী এলাকা থেকে মো. খাইরুল ইসলাম কালুকে গ্রেপ্তার করা করা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।