ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ৪:৪০:২৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই দেশ আরও উন্নত হতো টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা তীব্র গরমে জনজীবনে দুর্ভোগ, বাড়ছে জ্বর-ডায়রিয়া কারাগার থেকে সরিয়ে গৃহবন্দী অবস্থায় সুচি কৃষকরাই অর্থনীতির মূল শক্তি: স্পিকার মধ্যপ্রাচ্যের দিকে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

রমজান সামনে রেখে ৬ পণ্যের দাম নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৫০ পিএম, ১২ এপ্রিল ২০২১ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আসন্ন রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের যৌক্তিক খুচরা মূল্য নির্ধারণ করেছে কৃষি বিপণন অধিদফতর। রাজধানীর কৃষি বিপণন অধিদপ্তর কার্যালয়ে সোমবার (১২ এপ্রিল) সকাল সোয়া ১১টার দিকে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থাটির মহাপরিচালক মোহাম্মদ ইউসুফ।

খুচরা বাজারে বেঁধে দেয়া মূল্য অনুসারে- প্রতি কেজি পেঁয়াজের দাম ৪০ টাকা, চিনি ৬৭ থেকে ৬৮ টাকা এবং সয়াবিন তেল লিটারে ১৩৯ টাকা, ছোলা ৬৩ থেকে ৬৭ টাকা, মসুর ডাল উন্নতমানের হলে দাম হবে ৯৭ থেকে ১০৩ টাকা ও সাধারণ মোটা মসুর ৬১ থেকে ৬৫ টাকা, সাধারণ মানের খেজুর ৮০ থেকে ১০০ টাকা এবং মধ্যম মানের ২০০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি করতে হবে।

রাজধানীতে ৩০টি মোবাইল টিম কাজ করছে জানিয়ে  মোহাম্মদ ইউসুফ বলেন, শুধু দাম নির্ধারণ করে দিলেই সবকিছু শেষ নয়। এই পণ্যগুলোর দাম যেটা নির্ধারণ করা হয়েছে সেটা বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

অসাধু ব্যবসায়ীরা যাতে পণ্যের দাম বাড়াতে না পারে সেটা দেখা হবে। প্রতি বছর ৪১টি নিত্যপণ্যের দাম নির্ধারণে কাজ করে কৃষি বিপণন অধিদপ্তর।

-জেডসি