ঢাকা, সোমবার ২৯, এপ্রিল ২০২৪ ২১:৫৫:১১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
কাটাখালী পৌরসভার মেয়র নির্বাচিত হলেন রিতু আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে হিটস্ট্রোকে একদিনে ১৭ মৃত্যুর রেকর্ড ঢাকাসহ ৫ জেলার স্কুল-কলেজ বন্ধ আজ, প্রাথমিক খোলা বিপজ্জনক দাবদাহ থেকে নিজেকে রক্ষা করবেন যেভাবে ফিলিপিন্সে সরকারি স্কুলে সশরীরে পাঠদান স্থগিত

রূপচর্চায় আলুর খোসা

লাইফস্টাইল ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৫০ এএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪ সোমবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

চলছে ভালোবাসার মৌসুম। প্রিয়জনের সঙ্গে সুন্দর মুহূর্ত কাটানোর উপযুক্ত সময় এটি। তবে সব সাজই মলিন লাগবে যখন ত্বক হয় নিষ্প্রাণ আর জেল্লাহীন। ত্বক বিশেষজ্ঞদের মতে, চটজলদি ত্বকে জেল্লা আনতে ব্যবহার করতে পারেন আলুর খোসা। কীভাবে রূপচর্চায় ফেলনা এই উপকরণটি ব্যবহার করতে পারেন, চলুন জানা যাক- 

ডার্ক সার্কেল দূর করতে 

চোখের তলায় জমা কালচে দাগকে ইংরেজিতে ‘ডার্ক সার্কেল’ বলে। বিশেষজ্ঞদের মতে, এই ডার্ক সার্কেল কমাতে দারুণ কাজ করে আলুর খোসা। এজন্য প্রথমে খোসা পাতলা করে কেটে পরিষ্কার একটি কাপড়ের টুকরোতে মুড়ে নিন। এই পুটলি চোখের নিচে মিনিট ২০ রাখুন। দিন কয়েক নিয়মিত ব্যবহারে চোখের আশেপাশের ত্বকের জেল্লা ফিরবে। 


ব্রণ সমস্যা তাড়াতে 

আলুর খোসায় থাকে ক্যাটেকোলাজ নামক একটি উপাদান। এটি ব্রণর কালো দাগ কমাতে সহায়তা করে। আলুর খোসার সঙ্গে আধা চামচ মধু মিশিয়ে ব্লেন্ড করে নিন। এই মিশ্রণ মুখে লাগিয়ে ২০ মিনিট রাখুন। এরপর ভালো করে মুখ ধুয়ে নিন। 

রোদে পোড়া ত্বকের পরিচর্যায়

রোদে পোড়া ত্বক পুনরুজ্জীবিত করতে উপকারি ভূমিকা রাখে আলুর খোসা। আলুর খোসা পাতলা করে কেটে রোদে পুড়ে যাওয়া অংশে লাগিয়ে নিন। ট্যান দূর হয়ে যাবে। 


ত্বকের যত্নে আলুর খোসা ব্যবহারের আগে খোসাগুলো ভালো করে ধুয়ে নিন।