ঢাকা, রবিবার ২৮, এপ্রিল ২০২৪ ৯:২৬:৩৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
খিলগাঁওয়ে একইদিনে তিন শিশুর মৃত্যু শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী

শব্দঘরের প্রতিষ্ঠাবার্ষিকীতে ৪ লেখককে সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৩৮ পিএম, ২৫ জানুয়ারি ২০২৪ বৃহস্পতিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

সাহিত্য পত্রিকা শব্দঘর ১১তম বর্ষে সম্মাননা দেওয়া হয়েছে দুজন বরেণ্য লেখককে। প্রাবন্ধিক মফিদুল হক এবং কথাসাহিত্যিক মঞ্জু সরকারকে পোর্ট্রেট তুলে দেন বাংলাদেশের খ্যাতনামা চিত্রকর-কার্টুনিস্ট রফিকুন নবী, শব্দঘর-এর সম্পাদক মোহিত কামাল এবং শব্দঘর-এর প্রকাশক মাহফুজা আখতার।

এছাড়া ২০২৩ সালে শব্দঘর নির্বাচিত সেরা বই পুরস্কারে বিজয়ী হয়েছেন চার লেখক। তারা হলেন শাহনাজ মুন্নী (গল্পগ্রন্থ, নির্বাচিত গল্প), মিনার মনসুর (কবিতাগ্রন্থ, ব্রাসেলসের সন্ধ্যাটি ছিল মনোরম), মাহবুবুল হক (প্রবন্ধগ্রন্থ, লোকসংস্কৃতি চর্চা) এবং এমদাদ রহমান (অনূদিত গ্রন্থ, নৈঃশব্দ্যের সংলাপ)।

কথাসাহিত্যিক সেলিনা হোসেন, কথাসাহিত্যিক সুব্রত বড়ুয়া, কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম, প্রবন্ধকার মোহীত উল আলম, প্রবন্ধকার বিশ্বজিৎ ঘোষ, কথাসাহিত্যিক আনিসুল হক, শব্দঘর-এর প্রকাশক মাহফুজা আখতার এবং শব্দঘর-এর সম্পাদক মোহিত কামাল প্রমুখ উপস্থিত থেকে বিজয়ীদের হাতে তুলে দেন শংসাপত্র, সম্মাননাপত্র এবং অর্থমূল্যের চেক।

এই আনন্দঘন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশবরেণ্য বহু লেখক, প্রকাশক, পাঠক ও শুভানুধ্যায়ীরা। বক্তব্য এবং কেক কাটার মাধ্যমে বাংলা ভাষার শীর্ষস্থানীয় লেখকদের আশীর্বাদপুষ্ট হয় শব্দঘর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রফিকুন নবী।