ঢাকা, রবিবার ১৯, মে ২০২৪ ৮:৩৩:৩৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ফের অস্থির ডিমের বাজার এক সপ্তাহ পরে বাজারে আসবে দিনাজপুরের লিচু ভিসা অনিশ্চয়তায় ৪ হাজারের বেশি হজযাত্রী রাজধানীতে কক্সবাজার এক্সপ্রেসের বগি বিচ্ছিন্ন সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, জনজীবনে স্বস্তি

স্যামসাংয়ের এই ফোনে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা

প্রযুক্তি ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:১৪ পিএম, ৩১ অক্টোবর ২০২৩ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনছে স্যামসাং। মডেল গ্যালাক্সি এস২৪ আল্ট্রা। এই ফোনের ক্যামেরায় ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়াও ডুয়াল রেকর্ডিং সাপোর্টও থাকছে এই ফোনের ক্যামেরা সেটআপে। একসঙ্গে দুইটি ৪কে স্ট্রিম রেকর্ড করা যাবে। প্রযুক্তির সাহায্যে এই সুবিধা পাওয়া যাবে। 

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রা ফোনের সাকসেসর মডেল স্যামসাং গ্যালাক্সি এস২৪ আলট্রা। এই ফোনে অত্যাধুনিক উন্নত ক্যামেরা ফিচার থাকছে।
স্যামসাং গ্যালাক্সি এস২৪ আলট্রা ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ৩ চিপসেট থাকতে পারে। আর এই ফোনে থাকতে পারে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর। তার সঙ্গে আবার থাকতে পারে ৪কে ভিডিও জুম। এছাড়াও এই ক্যামেরায় ইমেজ প্রসেস করার জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফিচারের সাপোর্ট থাকার কথা শোনা গিয়েছে।

এই ক্যামেরায় আইসোসেল জুম এনিপ্লেস টেকনোলজি থাকার সম্ভাবনা রয়েছে। ডুয়াল রেকর্ডিং সাপোর্টও থাকতে পারে এই ক্যামেরা সেটআপে। একসঙ্গে দুইটি ৪কে স্ট্রিম রেকর্ড করা যাবে। উল্লিখিত প্রযুক্তিতেই এই সুবিধা পাওয়া যেতে পারে। 

২০২৪ সালsamsung2অর্থাৎ আগামী স্যামসাং গ্যালাক্সি এস২৪ আলট্রা ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। ফোনটিতে কোয়ালকমের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ইঞ্জিন, স্ন্যাপড্রাগন ৮ জেন  চিপসেট থাকছে। ফোনটিতে এআই-এর সাহায্যে ছবি তোলার সাবজেক্ট অটোম্যাটিক ট্র্যাক করা যাবে।

অন্যদিকে, টেট্রা পিক্সেল টেকনোলজি ইউজারদের ৪কে রেজোলিউশনে একটি ভিডিও রেকর্ড করার সময় চারবার পর্যন্ত জুম করতে দেবে। যেকোনও ডিরেকশনে এই জুম ইন করা যাবে। স্যামসাং সংস্থা এমনটাই জানিয়েছে।