ঢাকা, মঙ্গলবার ১৯, মার্চ ২০২৪ ১৩:৫৭:২৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
খুলনায় পৌঁছেছেন সুইডেনের রাজকন্যা মীমের বিষয়ে যে আশ্বাস দিলেন জবি উপাচার্য হিলিতে পেঁয়াজের দাম কেজিতে কমেছে ৫০ টাকা ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০ রোহিঙ্গাদের জন্য ইউএনডিপিকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আরো শিশুসহ ৪ জনের মৃত্যু

হিজাব পরে মসজিদ পরিদর্শনে ট্রাম্পকন্যা ইভাঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:১৯ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২০ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

কালো হিজাব পরে মসজিদের সৌন্দর্য পরিদর্শন করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ও উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্প। এই সময় তার পরনে ছিল লম্বা গাউনের মতো আরবের ঐতিহ্যবাহী পোশাক ও মাথায় কালো হিজাব। এরপর ভক্তি-শ্রদ্ধার আতিশয্যে খালি পায়ে মসজিদে প্রবেশ করেন ৩৮ বছর বয়সী ইভাঙ্কা।

সম্প্রতি নারীর ক্ষমতায়ন বিষয়ক ‘গ্লোবাল উইমেন্স ফোরামে’ যোগ দিতে দুবাই পৌঁছান ইভাঙ্কা। পরে তিনি মধ্যপ্রাচ্যের অন্যতম সুন্দর মসজিদ আবুধাবির শেখ জায়েদ গ্রান্ড মসজিদ দেখতে যান।

ইভাঙ্কা নিজে ইহুদি ধর্মাবলম্বী হলেও পুরোদস্তুর মুসলিম নারীর মতোই ঘুরে ঘুরে দেখেন মসজিদের নান্দনিক সৌন্দর্য। ছুঁয়ে দেখেন নকশি দেয়ালগুলোও।

উল্লেখ্য, শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ; আধুনিক ইসলামী স্থাপত্য এবং শ্রেষ্ঠ নকশার একটি শিল্পকর্ম। আরবের ২০০ বছরের ইতিহাস-ঐতিহ্য ও শিল্পচর্চার নমুনা ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে মার্বেল পাথর, সোনা, আধা মূল্যবান পাথর, স্ফটিক ও মৃৎশিল্পের বিভিন্ন উপকরণ ব্যবহার করে। ৩৫১ ফুট উচ্চতা চার কোণে চারটি মিনারে পুষ্পশোভিত নকশা আছে। সারা বিশ্বের পর্যটকদের কাছেও এই মসজিদ অন্যতম জনপ্রিয় একটি জায়গা।

-জেডসি