ঢাকা, রবিবার ০৫, মে ২০২৪ ২১:১৭:৩৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বজ্রপাতে বসতঘরে আগুন, ঘুমের মধ্যে মা-ছেলের মৃত্যু এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আজ থেকে স্কুল কলেজ খোলা সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু জাতীয় গ্রিডে বিপর্যয়, বিদ্যুৎ বিচ্ছিন্ন সিলেট ৬০ টাকার নিচে মিলছে না সবজি, মাছ-মাংসে আগুন আরও ২ দিন দাবদাহের পূর্বাভাস

হোয়াটসঅ্যাপে দেখা যাবে স্ট্যাটাস

প্রযুক্তি ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৪৪ এএম, ২৯ নভেম্বর ২০২৩ বুধবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ বর্তমানে সারাবিশ্বে খুব জনপ্রিয় সবচেয়ে যোগাযোগ মাধ্যম। ব্যবহারকারীদের সুবির্ধাতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে ফেসবুক মালিকানাধীন মেসেজিং এই প্ল্যাটফর্ম। এবার স্ট্যাটাসের ক্ষেত্রে যুক্ত করতে যাচ্ছে নতুন ফিচার। এত দিন চ্যাটের পাশে থাকত স্ট্যাটাস অপশন। সেখানে ক্লিক করলে পর পর দেখা যেত সকলের স্ট্যাটাস। এবার চ্যাট উইন্ডোতেও দেখা যাবে স্ট্যাটাস। 
ধরুন, আপনি কারও সঙ্গে চ্যাট করছেন। নামের নিচে যেখানে অনলাইন দেখায়, বা লাস্ট সিন দেখায় সেখানেই দেখাবে স্ট্যাটাস। ঠিক যেভাবে দেখা যাচ্ছে উপরের ছবিটিতে। চাইলে চ্যাটিং অবস্থায় মুহূর্তে দেখতে পারবেন স্ট্যাটাস। এ জন্য আলাদা করে সময় ব্যয় করতে হবে না। দ্রুতই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন। 

এর আগেও মেসেজিং এই প্ল্যাটফর্ম নতুন একটি ফিচার নিয়ে এসেছে। যার মাধ্যমে অন্যের সঙ্গে অডিও-ভিডিও কলে কথা বলার সময় নিজের লোকেশন লুকিয়ে রাখা যাবে। মূলত হোয়াটসঅ্যাপে কল করার সময় আইপি লোকেশন হাইড করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এই ফিচারটি। ফলে অ্যাপটির ব্যবহারকারীরা আরো ভালোভাবে এবং আরো গোপনীয়তার সাথে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারেন। সম্প্রতি হোয়াটসঅ্যাপ একটি ব্লগ পোস্টের মাধ্যমে তাদের এই নতুন ফিচারের বিষয়টি নিশ্চিত করেছেন।