ঢাকা, রবিবার ০৫, মে ২০২৪ ১৮:৫২:৩৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বজ্রপাতে বসতঘরে আগুন, ঘুমের মধ্যে মা-ছেলের মৃত্যু এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আজ থেকে স্কুল কলেজ খোলা সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু জাতীয় গ্রিডে বিপর্যয়, বিদ্যুৎ বিচ্ছিন্ন সিলেট ৬০ টাকার নিচে মিলছে না সবজি, মাছ-মাংসে আগুন আরও ২ দিন দাবদাহের পূর্বাভাস

১০০ কোটি ডলার সহায়তা পাচ্ছে আফগানিস্তান

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:১৭ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২১ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

তালেবান নিয়ন্ত্রিত আফগানিস্তানে ১০০ কোটি ডলারের বেশি সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে দাতাগোষ্ঠী। সোমবার জেনেভায় একটি সম্মেলনে জাতিসংঘের আহ্বানে সাড়া দিয়ে এ অর্থ সহায়তার ঘোষণা দেয় বিশ্ব সম্প্রদায়।

তালেবান কাবুলের ক্ষমতা দখলের আগে থেকেই আফগানিস্তানের এক কোটি ৮০ লাখ মানুষ ত্রাণ সহায়তার ওপর নির্ভরশীল ছিলেন। আর তালেবানের হাতে শাসন ক্ষমতা যাওয়ার পর ত্রাণপ্রার্থী মানুষের সংখ্যা বেড়েছে বলেই ধারণা করা হচ্ছে।

সেইসঙ্গে জাতিসংঘ আশঙ্কা করছে, অর্থ ও খাদ্য ঘাটতির কারণে এ মাসের শেষ দিকে দেশটিতে খাদ্য সরবরাহ শেষ হয়ে যেতে পারে, যার ফলে দেশটির ১ কোটি ৪০ লাখের বেশি মানুষ অনাহারে পড়তে পারে।

এ অবস্থায় আফগানিস্তানে মানবিক সঙ্কট এড়াতে আন্তর্জাতিক সম্প্রদায় ১০০ কোটি ডলার সহযোগিতা দেওয়ার ঘোষণা দিয়েছে।

সোমবার জেনেভায় আয়োজিত একটি সাহায্য সম্মেলনে এ তথ্য জানান জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস। সে সময় তিনি আশা প্রকাশ করেন, এই অর্থ দিয়ে দেশটির বাস্তুচ্যুত মানুষদের খাদ্য ও বাসস্থানের নিরাপত্তা দেওয়া সম্ভব হবে।