ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ৩:১৪:২৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

২০২২ সালে বিক্রিতে সেরা ৫ ফোন

আন্তর্জাতিক ডেস্কঃ | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:০৪ এএম, ১৪ মার্চ ২০২৩ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

২০২২ সালের সর্বাধিক বিক্রিত ফোনের তালিকা প্রকাশ করেছে মার্কিন সংস্থা আন্তর্জাতিক ডেটা কর্পোরেশন, আইডিসি। বিক্রিতে শীর্ষে পাঁচ ফোনের মধ্যে তিনটিই অ্যাপলের আইফোন। আইডিসির গবেষক ফ্রান্সিসকো জেরোনিমো টুইটারে এই তালিকা প্রকাশ করেন।

বিক্রির শীর্ষে ছিল আইফোন ১৩। দ্বিতীয় ও চতুর্থ অবস্থানে ছিল আইফোনের দুটি ভিন্ন মডেল ১৩ প্রো ম্যাক্স ও ১৩ প্রো। তৃতীয় ও পঞ্চম স্থানে ছিল দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাংয়ের যথাক্রমে গ্যালাক্সি এ১২ ও গ্যালাক্সি এ৩২।

আইফোন ১৩- বছরজুড়ে সবচেয়ে বেশি বিক্রি হওয়া মুঠোফোনের তালিকায় প্রথমেই রয়েছে আইফোন ১৩। ৬.১ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর পর্দার এ ফোনের ধারণক্ষমতা ১২৮ গিগাবাইট। এ১৫ বায়োনিক প্রসেসরে চলা মুঠোফোনটিতে ১২ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা রয়েছে।

১৩ প্রো ম্যাক্স- তালিকার দ্বিতীয় স্থানে থাকা আইফোন ১৩ প্রো ম্যাক্স মডেলের মুঠোফোনটিতে ৬.৭ ইঞ্চির এক্সডিআর ওএলইডি পর্দা রয়েছে। ১২ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা সুবিধার ফোনটির রিফ্রেশ রেট ১২০ গিগাহার্টজ।

স্যামসাং গ্যালাক্সি এ১২- বিশ্বের ৩য় জনপ্রিয় স্মার্টফোন হিসেবে পরিচিতি পেয়েছে স্যামসাং গ্যালাক্সি এ১২। রিসার্চ অ্যান্ড অ্যাডভাইজ়ারি গ্রুপ ওমডিয়া-র তরফ থেকে একটি রিপোর্টে এই তথ্য উল্লেখ করা হয়েছে।


আইফোন ১৩ প্রো- তালিকার চতুর্থ স্থানে রয়েছে আইফোন ১৩ সিরিজের আরও একটি মুঠোফোন। এ১৫ বায়োনিক প্রসেসরে চলা আইফোন ১৩ প্রো ফোনটিতে রয়েছে ৬.১ ইঞ্চির সুপার রেটিনা এক্সডিআর ওএলইডি পর্দা।

স্যামসাং গ্যালাক্সি এ৩২- তালিকার পঞ্চম স্থানে রয়েছে স্যামসাং গ্যালাক্সি এ১৩। অক্টাকোর প্রসেসরে চলা ৪ গিগাবাইট র‍্যামের মুঠোফোনটিতে ৫০ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।