ঢাকা, রবিবার ০১, আগস্ট ২০২১ ১০:৫০:১৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
শোকাবহ আগস্টের প্রথম দিন আজ লকডাউনে আটকেপড়া পোশাক শ্রমিকরা চাকরি হারাবে না দেশে একদিনে করোনায় ২১৮ মৃত্যু, নতুন আক্রান্ত ৯৩৬৯ ডেল্টার নতুন ধরনে শিশুদের আক্রান্ত হওয়ার ঝুঁকি কম শিল্পকারখানা খোলার খবরে ঢাকামুখী মানুষের ঢল হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা

ইবি’র সেরা ক্রেতা-বিক্রেতা সম্মাননা প্রদান 

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪৪ পিএম, ২৬ জুন ২০২১ শনিবার

ইবি’র সেরা ক্রেতা-বিক্রেতা সম্মাননা প্রদান 

ইবি’র সেরা ক্রেতা-বিক্রেতা সম্মাননা প্রদান 

অনলাইন উদ্যোক্তা গ্রুপ ইবি’র (ই-কমার্স এক্সপ্রেস বাংলাদেশ)  গ্রুপের সেরা ক্রেতা বিক্রেতার সম্মাননা প্রদান করেছে গত রবিবার। 
সেরা ক্রেতা ক্যাটাগরিতে গ্রুপের সদস্যদের কাছ থেকে প্রায় ৪০ হাজার টাকার পণ্য কিনে সম্মাননা পেয়েছেন জহির মুহাম্মাদ রুম্মান ও ৩০ হাজার টাকার পণ্য কেনাকাটা করে একই ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন শিল্পী। 
সেইসাথে সেরা ক্রেতা ও বিক্রেতা দুই ক্যাটাগরিতেই সম্মাননা পেয়েছেন তামান্না ইসলাম ত্বোয়া ও মমতাজ বেগম। তারা দুজনেই প্রায় ৫০/৬০ হাজার টাকার পণ্য কেনাবেচা করেছেন এই গ্রুপের থেকে। 
ই কমার্স এক্সপ্রেস বাংলাদেশ অনলাইন উদ্যোক্তাদের একটি গ্রুপ। গত বছর মে মাসে তৈরি হওয়া এই গ্রুপের বর্তমান সদস্য সংখ্যা ২০০০ জন। এই গ্রুপের স্লোগান হচ্ছে  “আমি ভোক্তা আমি’ই উদ্যোক্তা” ইবি গ্রুপের উদ্যোক্তা  প্রায় ৯০ ভাগ নারী। তারা নিজেদের ঘর-সংসার এমনকি চাকরি সামলে নেয়ার পরেও এই গ্রুপে সময় দিয়ে নিজেদের পরিচিতি তৈরি করছে। তারা ঘরে বসে  আয় করার জন্য প্রযুক্তির ব্যবহার শিখছে। 
হোমমেড বিভিন্ন পণ্য তৈরি করে অনলাইন গ্রুপের মাধ্যমে কেনাবেচা করছে। ই কমার্সের বেসিক শেখার জন্য গ্রুপে প্রচুর কনটেন্ট লেখা হয়। যার লেখক গ্রুপ এডমিন আহমাদ স্বাধীন, রুনা আহমাদ, ও তাদের মডারেটর ছাড়াও এক্টিভ অনেক সদস্যরা।


ইবি গ্রুপের উল্লেখযোগ্য দিক হচ্ছে একে অপরের প্রতি সৌহার্দ্যপূর্ণ আচরণ ও আন্তরিকতা। সেইসাথে নিয়মের কঠিন কোন দেয়াল না থাকায় স্বাচ্ছন্দ্য নিয়ে সদস্যরা কাজ করতে পারে। 
এখানে বিভিন্ন পণ্য কেনাবেচার পাশাপাশি পার্সোনাল ব্রান্ডিংয়ের মাধ্যমে নিজেকে পরিচিত করে তুলতে পারে অনেকেই। সেইসাথে এক্টিভ সদস্যদের নিয়ে ওয়েব, প্রমোটিং ও বিষয় ভিত্তিক অনলাইন আড্ডা ছাড়াও নিয়মিত আয়োজনগুলো সদস্যদের বেসিক স্কিল ডেভেলপ এ বেশ কার্যকর ভূমিকা রাখে।
এ ছাড়াও উদ্যোক্তাদের নানা সুবিধার কথা চিন্তা করে ইতিমধ্যে গ্রুপের পরিচালনা পর্ষদ বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে। তার ধারাবাহিকতায় গত রমজান ও ঈদুল ফিতরকে কেন্দ্র করে সেরা ক্রেতা ও বিক্রেতা সম্মাননা ঘোষণা করা হয়। যেখানে প্রচুর কেনাবেচা হয় গ্রুপে। তাই এক্টিভ সদস্যদের মাঝে দেয়া হয় এই সম্মাননা। 
এ প্রসঙ্গে এডমিন আহমাদ স্বাধীন বলেন, আগামীতেও এই সম্মাননা দেয়া অব্যাহত থাকবে। ইবি গ্রুপের সবাইকে নিয়ে একটা স্বচ্ছ সুন্দর ই কমার্স প্লাটফর্ম গড়ে তোলা ছাড়াও সামাজিক ও মানবিক উন্নয়নে কাজ করবে এটাই আমার উদ্দেশ্য। বিশেষ করে ঘরে থাকা নারীদের নূন্যতম অর্থনৈতিক স্বাধীনতা ও আত্মসম্মান নিয়ে সমাজে সম্পূর্ণ নিজের একটা পরিচিতি তৈরি করে দেয়াটাও আমার অন্যতম উদ্দেশ্য। সেই লক্ষ্যেই কাজ করছে ই কমার্স এক্সপ্রেস বাংলাদেশ।