ঢাকা, শনিবার ০৫, ডিসেম্বর ২০২০ ৮:৩০:০৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
দেশে করোনার অ্যান্টিজেন টেস্ট শুরু কাল মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ছয়জনসহ নিহত ৭ চট্টগ্রাম থেকে ১৬৪২ রোহিঙ্গা ভাসানচরে পৌঁছেছে পদ্মাসেতুর ৪০তম স্প্যান বসেছে, আর বাকি ১টি করোনা ভ্যাকসিনের প্রযুক্তি হস্তান্তরের আহ্বান প্রধানমন্ত্রীর

ইহুদি বসতিতে অর্থায়ন বন্ধ করুন: ইলহান ওমর

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৪৭ এএম, ২১ নভেম্বর ২০২০ শনিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

ফিলিস্তিনিদের ঘরবাড়ি ধ্বংস করে তাদের ভূমিতে অবৈধ ইহুদি বসতি স্থাপনের কাজে ইসরাইলকে অর্থায়ন বন্ধের আহবান জানিয়েছেন মিনেসোটা অঙ্গরাজ্যের একটি আসন থেকে দ্বিতীয়বারের মতো জয়ী মার্কিন কংগ্রেসের সদস্য ইলহান ওমর। মার্কিন কংগ্রেসের মুসলিম নারী সদস্য সম্প্রতি এক টুইটে বিশ্ব সম্প্রদায়ের প্রতি ওই আহবান জানান। খবর এএফপির।

এসব অবৈধ বসতি নির্মাণ করতে গিয়ে ফিলিস্তিনিদের ওপর ইসরাইল নীরবে জাতিগত শুদ্ধি অভিযান চালাচ্ছে বলেও অভিযোগ করে তিনি অধিকৃত জর্ডান উপত্যকার সামারিয়া এলাকায় খিরবেত হামসাহ নামে নতুন আরেকটি ইহুদি বসতি বন্ধে ইসরাইলের ওপর চাপ প্রয়োগের আহবান জানিয়েছেন।

ইলহান ওমর বলেন, এভাবে ফিলিস্তিনিদের উচ্ছেদ করে ইহুদি বসতি গড়া ১৯৯৫ সালের অসলো শান্তি চুক্তির সরাসরি লঙ্ঘণ। আর এসব বসতি স্থাপনে যুক্তরাষ্ট্র সায় দিয়ে মানবাধিকার লঙ্ঘণ করছে।

তিনি বলেন, আন্তর্জাতিক আইন ভঙ করে ফিলিস্তিনিদের উদ্বাস্তু করে ইসরাইল যে অপরাধ করছে, যুক্তরাষ্ট্রও তার অংশিদার হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

-জেডসি