ঢাকা, বুধবার ০৫, আগস্ট ২০২০ ১৯:৩৮:৫৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সিনহার মৃত্যু বিচ্ছিন্ন ঘটনা: সংবাদ সম্মেলনে সেনা ও পুলিশ প্রধান হাওড়ে ঘুরতে গিয়ে নৌকাডুবি, দুই শিশুসহ নিহত ১৭ দেশে আরো ৩৩ মৃত্যু, শনাক্ত ২,৬৫৪ ১৫ আগস্ট মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা

করোনাকালে গর্ভবতী নারীর স্বাস্থ্য সুরক্ষায় সেনাবাহিনী

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:১৩ পিএম, ৬ জুলাই ২০২০ সোমবার

করোনাকালে গর্ভবতী নারীর স্বাস্থ্য সুরক্ষায় সেনাবাহিনী

করোনাকালে গর্ভবতী নারীর স্বাস্থ্য সুরক্ষায় সেনাবাহিনী

প্রাণঘাতি করোনাভাইরাসের এই পরিস্থিতিতে অন্ত:সত্ত্বা নারীদের পাশে এসে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। গর্ভবতী ও প্রসূতি নারীদের মৃত্যুর ঝুঁকি হ্রাসে তাদের পাশে থেকে আন্তরিকভাবে সেবা দিয়ে যাচ্ছেন সেনাবাহিনীর দক্ষ ও বিশেষজ্ঞ চিকিৎসকরা।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গর্ভবতী মায়েদের সর্বোচ্চ প্রাধান্য দিয়ে কর্মপরিকল্পনা বাস্তবায়ন করছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

মহামারির চরম বিপদের এ সময়ে মায়েদের গর্ভকালীন স্বাস্থ্যসেবা সহজে নিশ্চিত করতে দেশের প্রতিটি জেলায় মাসব্যাপী চিকিৎসা সেবা ক্যাম্প পরিচালনা করছে সেনা সদর দপ্তর।

গর্ভবতী মা ও শিশু স্বাস্থ্যের ভবিষ্যৎ ব্যবস্থাপনাসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন পরামর্শ সেখান থেকে দেওয়া হচ্ছে।

৯ জুলাই পর্যন্ত চলবে এ স্বাস্থ্য সেবা। করোনার পাশাপাশি এসব মেডিকেল ক্যাম্প থেকে রক্ত পরীক্ষাও করা হচ্ছে। মিলছে ভিটামিনসহ যাবতীয় ওষুধ। এসব কিছুই হচ্ছে বিনামূল্যে।

আইএসপিআর জানিয়েছে, দেশের বিভিন্ন অঞ্চলে সেনাবাহিনীর মাসব্যাপী গর্ভবতী মায়েদের জন্য চলমান এ বিশেষ স্বাস্থ্যসেবা কার্যক্রমে এখন পর্যন্ত ৯ হাজার ৯৯৯ জন সেবা গ্রহণ করেছেন। ৪২ জনের করোনা পরীক্ষাসহ ১ হাজার ৭৭৪ জনের রক্ত পরীক্ষা করা হয়েছে।