ঢাকা, শনিবার ১৬, জানুয়ারি ২০২১ ০:২৩:২৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
দ্বিতীয় ধাপে আগামীকাল ৬০ পৌরসভায় ভোট আবারও বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি দেশে ২৪ ঘন্টায় করোনায় আরও ১৩ মৃত্যু, শনাক্ত ৭৬২ ইন্দোনেশিয়ায় ভূমিকম্প: নিহত বেড়ে ৩৪, আহত ৬৩৭ বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ২০ লাখ ছাড়াল

করোনায় আক্রান্ত বিশ্বের সবচেয়ে বড় গ্লাভস কোম্পানির ২৫০০ কর্মী

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫১ পিএম, ২৪ নভেম্বর ২০২০ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

করোনা মোকাবিলায় বিশ্বজুড়ে গ্লাভস সরবরাহ করে যাচ্ছিল লেটেক্স। এখন কোম্পানিটির প্রায় আড়াই হাজার কর্মী করোনায় আক্রান্ত। মালয়েশিয়ার কোম্পানিটি বিশ্বের সবচেয়ে বেশি গ্লাভস প্রস্তুত করে থাকে। এখন করোনা সংক্রমণ তাদের কারখানায় ঢুকে যাওয়ায় ব্যাহত হচ্ছে গ্লাভস উৎপাদনে।

বিবিসি জানায়, সংক্রমণ রোধে ২৮টি যা কোম্পানিটির অর্ধেকেরও বেশি কারখানা বন্ধ করে দিচ্ছে লেটেক্স। করোনা মোকাবিলায় বিশ্বজুড়ে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর (পিপিই) চাহিদা মিটিয়ে এ বছর রেকর্ড লাভ করে মালয়েশীয় কোম্পানিটি।

তবে কারখানা বন্ধের ঘোষণায় মঙ্গলবার লেটেক্সের শেয়ার ৭.৫ শতাংশ পড়ে গেছে। মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, শীর্ষ গ্লাভস কোম্পানিটির কারখানা এবং এর কর্মীদের ডরমিটরির এলাকায় করোনা সংক্রমণ বেড়ে গিয়েছে।

লেটেক্সের ৫ হাজার ৮০০ কর্মীকে করোনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ২ হাজার ৪৫৩ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয় বলে মন্ত্রণালয় জানায়। আক্রান্ত কর্মীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

মালয়েশিয়ায় গ্লাভস কোম্পানিটি ৪১ কারখানা চালু করে, যার কর্মীরা অধিকাংশই নেপালের নাগরিক। ডরমিটরিতে গাদাগাদি করে তাদের থাকতে হয়।

-জেডসি