ঢাকা, মঙ্গলবার ২৫, জানুয়ারি ২০২২ ২০:১৭:২৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
চলতি বছরের সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ছাড়ালো ১৬ হাজার অস্বাস্থ্যকর বাতাসের তালিকায় শীর্ষে ঢাকা বেসরকারি খাত বিদেশে বিনিয়োগ করতে পারবে: প্রধানমন্ত্রী ফ্ল্যাটে হাত-পা বাঁধা নারীর মরদেহ, স্বামী পলাতক ফতুল্লায় প্রাক্তন স্বামীর ঘরে স্ত্রীর মরদেহ করোনায় বিশ্বজুড়ে প্রাণহানি বেড়ে ৬ হাজার, কমেছে সংক্রমণ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলের আগুন নিয়ন্ত্রণে

করোনায় বিশ্বে আরও সাড়ে ৮ হাজার মৃত্যু, আক্রান্ত ৩২ লাখ

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:১৬ এএম, ১৪ জানুয়ারি ২০২২ শুক্রবার

ফাইল ছবি

ফাইল ছবি

বিশ্বে গত ২৪ ঘণ্টায়  করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ লাখ ৮৫ হাজার ৯৭৯ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৮ হাজার ৫৪৩ জনের। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩১ কোটি ৭৫ লাখ ৮৫১ এবং ৫৫ লাখ ৩১ হাজার ২০৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৮৩ হাজার ৫৯০ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৬ কোটি ২৮ হাজার ৫১ হাজার ৩২৮ জন। 

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থের হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে শুক্রবার (১৪ জানুয়ারি) এ তথ্য জানা গেছে। 

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ২ হাজার ৩৭২ জনের। আর আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৭২ হাজার ৪৭৫ জন। গত একদিনে আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ফ্রান্স ৩ লাখ ৬১ হাজার ৭১৯ জন। আর মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া ৭৪৫ জন। আর তৃতীয় অবস্থানে পোল্যান্ড ৬৩৪ জন।

বিশ্বব্যাপী গত একদিনে করোনায় মৃত্যুর দিক দিয়ে শতক অতিক্রম করেছে ভারত ৩৮০, ব্রাজিল ১৩৮, যুক্তরাজ্য ৩৯৮, তুরস্ক ১৪৫, ফ্রান্স ২৪৬, জার্মানি ৩৩১, ইতালি ৩১৩, স্পেন ১২৫, ইউক্রেন ১৯৩, মেক্সিকো ১৬২, দক্ষিণ আফ্রিকা ১৮১, ফিলিপাইন ১৪৪, কানাডা ১২৪ এবং ভিয়েতনামে ১৭৭ জন।