ঢাকা, শুক্রবার ২৯, মে ২০২০ ৩:১২:৩৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
৩১ মে থেকে শর্তসাপেক্ষে অফিস খোলার সিদ্ধান্ত করোনায় আরো একজন পুলিশের মৃত্যু ব্রাজিলে করোনায় মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়াল করোনা: দেশে একদিনে রেকর্ড ২০২৯ জন শনাক্ত, মৃত্যু ১৫ ইউনাইটেডে করোনার রোগীদের ঝুঁকিপূর্ণ অবস্থায় রাখা হয়েছিল

করোনা: চিকিৎসক-নার্সদের ভালোবাসা জানালো ডুডল

ডেস্ক রিপোর্ট | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:৩৪ পিএম, ১৩ এপ্রিল ২০২০ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) ছোবলে হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ইউরোপ ও যুক্তরাষ্ট্রে গাছের পাতার মতো ঝরছে প্রাণ।মহামারীতে দিনরাত এক করে করোনা রোগীদের, সুস্থ করছেন বা সুস্থ রাখার চেষ্টা করছেন চিকিৎসক, নার্স এবং মেডিকেল কর্মীরা।আর করোনা চিকিৎসায় নিয়োজিত এই সব স্বাস্থ্যকর্মীদের ভালোবাসা জানিয়ে বিশেষ ডুডল প্রকাশ করেছে গুগল।

সেই সমস্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের এবার একরাশ ভালোবাসা, ধন্যবাদ উপহার দিল গুগল। ডুডলে হার্ট ইমোজি দিয়ে।

এভাবেই পৃথিবীর দুর্দিনে অতন্দ্র প্রহররীর মতো জেগে থাকা চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত সমস্ত কর্মীদের সংস্থার কুর্নিশ। কারণ, সেবা ধর্মে দিক্ষীত এই মানুষগুলো কিন্তু নিজেদের প্রাণ সংশয়ের কথা একবারের জন্যেও এই সময়ে ভাবছেন না।

যদিও নিঃস্বার্থ কাজ সত্ত্বেও, অনেক স্বাস্থ্যসেবা কর্মী ভাইরাসের বাহক হওয়ার অভিযোগে নির্যাতন ও সামাজিক নির্যাতনের মুখোমুখি হয়েছেন। এমন সময়ে গুগল একাধিক ডুডল বানিয়ে চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের মনোবল বাড়িয়ে তুলছে। নতুন ডুডলে গুগল মানব সমাজের হয়ে প্রশংসা ও সম্মান জানিয়েছে তাদের।

গুগল লিখেছে, কোভিড -১৯ বিশ্বব্যাপী মানব সম্প্রদায়ের উপর যেমন প্রভাব ফেলছে, লোকেরা একে অপরকে এখনকার চেয়ে আরও বেশি পরিমাণে সাহায্য করতে এগিয়ে আসছে। আমরা তাই যারা আমাদের প্রাণ বাঁচাচ্ছেন তাদের নতুন করে চিনতে, জানতে ও সম্মান জানাতে একটি ডুডল সিরিজ চালু করছি।

এই সিরিজটি চিকিৎসক, বিজ্ঞানী, শিক্ষক, সমাজকর্মী এবং যারা প্রয়োজনীয় জিনিসপত্র এবং পরিষেবা দিচ্ছেন তাঁদের সম্মান জানাবে।

-জেডসি