ঢাকা, মঙ্গলবার ২৬, জানুয়ারি ২০২১ ১২:৪১:৩৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পাচ্ছেন ১০ জন অমর একুশে বইমেলা শুরু ১৮ মার্চ করোনায় আরও ১৮ মৃত্যু, শনাক্ত ৬০২ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে অন্তঃসত্ত্বা নারীসহ নিহত ৫ কোভিড সংক্রান্ত ভ্রমণ নিষেধাজ্ঞা পুনর্বহাল করবেন বাইডেন

করোনা ঠেকাতে ক্যালিফোর্নিয়ায় রাত্রিকালীন কারফিউ জারি

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৪৭ পিএম, ২২ নভেম্বর ২০২০ রবিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

নভেল করোনাভাইরাস ‘আশঙ্কাজনকভাবে’ ছড়িয়ে পড়তে থাকায় যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলের রাজ্য ক্যালিফোর্নিয়ায় রাত্রিকালীন কারফিউ জারি করেছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার জারি করা এই অচলাবস্থা রবিবার থেকে শুরু হচ্ছে।

নিউইয়র্ক টাইমস জানিয়েছে, রাত দশটা থেকে সকাল ৫টা পর্যন্ত শহরের প্রায় সবকিছু বন্ধ থাকবে। মার্চের পর থেকে অঙ্গরাজ্যটিতে কয়েক দফায় কড়াকড়ি আরোপ করা হলেও এমন নির্দেশ এই প্রথম।

স্থানীয় প্রশাসন বিবৃতিতে বলেছে, ‘আমরা সতর্কবার্তা পাচ্ছি। সামনে কঠিন সময়। হাসপাতালের চাপ কমাতে হলে কারফিউ ছাড়া উপায় নেই।’

যুক্তরাষ্ট্রে ইতিমধ্যে দিনভিত্তিক মৃত্যু ২ হাজার ছাড়িয়েছে। দেশটিতে পজিটিভ রোগী শনাক্ত হয়েছেন ১২ মিলিয়নের বেশি। এখন পর্যন্ত মৃতের সংখ্যা আড়াই লাখের বেশি।

ব্রাজিল-ভারতে করোনা মারাত্মক আকার ধারণ করলেও এতটা খারাপ পরিস্থিতি হয়নি।

টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, আগের নির্দেশের চেয়ে এখনকার রাত্রিকালীন নিয়মে বেশি শর্ত দেয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের সাধারণ মানুষ রাতে বেশি চলাফেরা এবং অবসর সময় কাটান বলে কোনো রেস্টুরেন্ট ২১ ডিসেম্বর পর্যন্ত এই সময়ে খোলা যাবে না।

আগের নির্দেশ অনুযায়ী, সাধারণ মানুষ বাড়ির বাইরে হাঁটতে যেতে পারতেন। কিন্তু এখন সেটিও করা যাবে না।

-জেডসি