ঢাকা, বুধবার ০৮, জুলাই ২০২০ ১:১৭:১২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনায় ফেনীর সিভিল সার্জনের মৃত্যু করোনা মোকাবিলায় জাতিসংঘের নেতৃত্বের প্রশংসা করল ঢাকা করোনা: দেশে একদিনে আরও ৫৫ জনের মৃত্যু করোনার ভুয়া রিপোর্ট: রিজেন্টের দুই হাসপাতাল সিলগালা মাশরাফির স্ত্রী সুমিও করোনা আক্রান্ত

করোনা: মারা গেলেন ডা. আমেনা খাতুন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:২০ পিএম, ২৬ মে ২০২০ মঙ্গলবার

ডা. আমেনা খাতুন

ডা. আমেনা খাতুন

ঘাতকব্যাধি করোনায় আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জ আমেনা জেনারেল হাসপাতালের পরিচালক আমেনা খাতুন মারা গেছেন। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মুহাম্মদ ইমতিয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

আমেনা খাতুনের ছেলে অ্যাডভোকেট এম আবুল বাশার সিদ্দিক বলেন, নারায়ণগঞ্জের ৩০০ শয্যা হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট (গাইনি ও অবস) হিসেবে অবসর নেওয়ার পর থেকে মা বাড়ির নিচতলায় আমেনা জেনারেল হাসপাতালে রোগী দেখতেন। সাইনবোর্ড এলাকার প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক হলেও সেখানে নিয়মিত যেতে হতো না।

তিনি আরও বলেন, ১৫ দিন আগে তার করোনা সংক্রমণের উপসর্গ দেখা দেয়। ৯ দিন আগে আইইডিসিআরের রিপোর্টে জানা যায়, তিনি করোনায় আক্রান্ত। বাড়িতেই আইসোলেশনে থেকে তিনি চিকিৎসা নিচ্ছিলেন।

আবুল বাশার সিদ্দিক বলেন, আগে থেকেই মায়ের সিভিয়ার অ্যাজমার সমস্যা ছিল। তার বয়স ৬৩ বছর। গত মঙ্গলবার তীব্র শ্বাসকষ্ট শুরু হলে মাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়। আজ সকালে তার ‍মৃত্যু হয়।

তিনি বলেন, আমরা বার বার বলেছি, ক্লিনিক বন্ধ করে দাও। মা বলতেন, ক্লিনিক বন্ধ করে দিলে রোগীরা কোথায় যাবে? তাদের চিকিৎসার প্রয়োজন। আমাদের ধারণা, হাসপাতাল থেকেই তিনি আক্রান্ত হয়েছেন।