ঢাকা, বুধবার ১২, আগস্ট ২০২০ ০:৪০:৪০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
রাশিয়ায় করোনা টিকার অনুমোদন, প্রথম টিকা নিলেন পুতিনকন্যা দেশে করোনায় আরো ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ২৯৯৬ দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে টানা সপ্তম দিন দৈনিক করোনা সংক্রমণে শীর্ষে ভারত বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা

করোনা: মেলবোর্নে এক হাজার সেনা মোতায়েনের ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৪৫ এএম, ২৬ জুন ২০২০ শুক্রবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে এক হাজার সেনা মোতায়েন করা হচ্ছে। বৃহস্পতিবার এক ঘোষণায় দেশটির সেনাবাহিনী এ কথা জানিয়েছে।

মেলবোর্নে দ্বিতীয় দফায় কোভিড -১৯ রোগী দ্রুত হারে বাড়ছে। গত এক সপ্তাহে শহরটিতে শনাক্ত হয়েছে ১৫০ নতুন রোগী।

অস্ট্রেলিয়ার প্রতিরক্ষামন্ত্রী লিন্ডা রেনল্ডস বলেছেন, আগামী কয়েকদিনে ভিক্টোরিয়ায় খুব দ্রুতই এক হাজার সেনা মোতায়েন করা হচ্ছে।

তিনি বলেন, প্রায় ৮৫০ জন সেনা হোটেল কোয়ারেন্টিনে থাকা ভ্রমণকারীদের দেখভাল করবে। বাকী প্রায় ২০০ সেনা অন্যান্য আনুসঙ্গিক ও মেডিকেল সহায়তা দেবে। অস্ট্রেলিয়ায় আড়াই কোটি জনসংখ্যার মধ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৭ হাজার ৫০০ জন এবং মৃতের সংখ্যা ১০৩ জন।

অস্ট্রেলিয়া খুব সাফল্যের সঙ্গে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করেছিল। কিন্তু নতুন এ সংক্রমণ দেশটিকে উদ্বেগে ফেলে দিয়েছে।

দেশটিতে দ্বিতীয় দফায় করোনা সংক্রমণের সংখ্যা বিশ্বের অন্য অনেক দেশের তুলনায় যথেষ্ট কম হলেও তা মোকাবেলায় উল্লেখযোগ্য সংখ্যক সেনা মোতায়েনকে নজিরবিহীন মনে করা হচ্ছে।সূত্র: টাইমস অব ইন্ডিয়া

-জেডসি