ঢাকা, শনিবার ২৩, অক্টোবর ২০২১ ১৪:৪৫:০১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
মণ্ডপে হামলার প্রতিবাদে চট্টগ্রামে গণঅনশন ট্রেনে কাটা পড়ে ছেলেসহ বাবা-মা নিহত যুক্তরাজ্যে নতুন বিপদ ‘ডেল্টা প্লাস’ ময়মনসিংহ মেডিকেলে করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ফের অনশনে বিএফইউজে নির্বাচনের ভোট শুরু বিশ্বজুড়ে বেড়েছে সংক্রমণ, কমেছে মৃত্যু

জবি শিক্ষিকার মৃত্যু, ক্ষতিপূরণ চেয়ে শিশুপুত্রের রিট

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:০২ পিএম, ১২ অক্টোবর ২০২১ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইতিহাস বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সাঈদা নাসরিন বাবলীর (৩৫) মৃত্যুর ঘটনায় ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট জমা পড়েছে। মঙ্গলবার (১২ অক্টোবর) তার পাঁচ বছর বয়সী শিশু সন্তান ইউজারসিফ মাহমুদ বর্ণভকে বাদী করে এই রিট দায়ের করা হয়।

রিটে মৃত্যুর ঘটনা তদন্ত করতে বলা হয়েছে। এছাড়া স্কয়ার হাসপাতালের কাছে ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়ার পাশাপাশি দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

এ বিষয়ে বর্ণভের বাবা ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার জানান, এই রিটে শিশু বর্ণভের ‘লিটিগেশন ফ্রেন্ড’ হচ্ছেন তার মামা গোলাম হাফিজ।আর রিটের পক্ষের আইনজীবী হচ্ছেন ব্যারিস্টার অনিক আর হক। বর্ণভের বয়স পাঁচ বছর।

উল্লেখ্য, গত ২০ জুন সাঈদা নাসরিন বাবলী ডেঙ্গু জ্বরের কারণে স্কয়ার হাসপাতালে ভর্তি হন। এর পরদিন (২১ জুন) তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেওয়া হয় তাকে।

গত ৭ জুলাই স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান সাঈদা নাসরিন বাবলী। তিনি সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশারের স্ত্রী।