ঢাকা, বুধবার ১৭, এপ্রিল ২০২৪ ১৯:০২:১০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
রাজধানীতে ফিরেছেন ২১ লাখেরও বেশি সিমধারী ভাসানটেকে আগুন: মায়ের পর মারা গেলেন মেয়েও ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ রাজধানীতে ফিরছে মানুষ লক্ষ্মীপুরে ঘরে ঢুকে নারীকে কুপিয়ে হত্যা ইন্দোনেশিয়ায় ভূমিধসে ১৫ জনের মৃত্যু

জমে উঠেছে ঈদের কেনাকাটা

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:১২ এএম, ৩০ মার্চ ২০২৪ শনিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

পবিত্র রমজান মাস শেষের দিকে। ঈদুল ফিতর সামনে রেখে রাজধানীর ছোট-বড় মার্কেটগুলোতে শুরু হয়েছে ঈদের কেনাকাটা। সাপ্তাহিক ছুটির দিনে কেনাকাটা বেড়েছে আরও কয়েকগুণ।


শুক্রবার (২৯ মার্চ) রাজধানীর বিভিন্ন মার্কেট ঘুরে অন্যদিনের তুলনায় ক্রেতাদের ভিড় দেখা গেছে। নিজের পছন্দের পোশাক কিনতে এক মার্কেট থেকে আরেক মার্কেটে ছুটে যাচ্ছেন ক্রেতারা। 

এদিকে ক্রেতাদের সন্তুষ্ট করতে চেষ্টার কোনো কমতি রাখছেন না বিক্রেতারা।

রাজধানীর বাড্ডার সুবাস্তু নজর ভ্যালী মার্কেট ও শাহজাদপুর কনফিডেন্স শপিংমল ঘুরে দেখা যায়, মার্কেটের বিভিন্ন ফ্লোর ঘুরে নিজের ও পরিবারের জন্য ঈদের পোশাক কিনছেন অনেকে। বিভিন্ন দোকান ঘুরে ঘুরে পছন্দের পোশাক কিনছেন তারা। এছাড়া ক্রেতাদের আকৃষ্ট করতে মূল্য ছাড় দিচ্ছে অনেক প্রতিষ্ঠান। 


অনেককে আবার ঘণ্টাব্যাপী মার্কেট ঘুরে ক্লান্ত হতে দেখা গেছে। মার্কেটে থাকা বিভিন্ন বসার জায়গায় কিছু সময় বিশ্রাম নিয়ে আবারও পছন্দের কাপড় কিনতে ঘুরছেন মার্কেটের এক ফ্লোর থেকে অন্য ফ্লোরে।

বাড্ডার সুবাস্তু নজর ভ্যালী মার্কেট পছন্দের পোশাক খুঁজতে খুঁজতে কিছুটা হাপিয়ে উঠেছেন শারমিন আক্তার। পরে মার্কেটের নিচ তলায় বসার জায়গায় বসে কিছুটা বিশ্রাম নিচ্ছেন।  তিনি বলেন, বাসার সবার জন্য কাপড় কিনতে আজ বের হয়েছি। ছুটির দিন বলে আজ এসেছি। স্বামী ও শশুর, শাশুড়ির জন্য কাপড় কেনা হয়ে গেছে। এখন পর্যন্ত নিজের ও বাচ্চাদের জন্য কাপড় কেনা হয়নি। তিন ঘণ্টা ধরে আছি মার্কেটে, পাগুলো ব্যথা করছে তাই একটু বিশ্রাম নিচ্ছি।

একই মার্কেটে ঈদের কাপড় কিনতে আসা ক্রেতা মো. সাজ্জাদ  বলেন, অফিস থাকায় সপ্তাহের অন্যান্য দিনে মার্কেটে আসতে পারি না। আজ ছুটির দিন বলে আসতে পেরেছি। সবার জন্য কেনাকাটা করেছি। তবে আজ মার্কেটে মানুষের অনেক ভিড়, তাই মার্কেটে ঘুরতে একটু কষ্ট হয়েছে।

সুবাস্তু নজর ভ্যালী মার্কেটের সুমাইয়া ফ্যাশন নামে এক দোকানের ম্যানেজার মো. মঞ্জু  বলেন, গত কয়েক দিন বেচাকেনা তেমন ভালো যাচ্ছিলো না। তবে আজ ছুটির দিন হওয়ায় বিক্রি ভালোই হচ্ছে।

শাহজাদপুর কনফিডেন্স শপিং সেন্টারে রিয়া ফ্যাশন নামে এক দোকানের ম্যানেজার ইমরান হোসেন বলেন, আজ ছুটির দিন তাই ক্রেতা বেশি। ক্রেতারা মার্কেটে আসছেন, ঘুরছেন, পছন্দমতো কাপড় কিনছেন। ঈদ উপলক্ষ্যে ক্রেতাদের যেন পছন্দ হয় এমন সব কাপড় দোকানে তুলেছি।