ঢাকা, মঙ্গলবার ১১, আগস্ট ২০২০ ১:৫২:০৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
শুভ জন্মাষ্টমী আজ, শ্রী কৃষ্ণের জন্মদিন ঢাকাকে তারমুক্ত করার অভিযানে বিপাকে ইন্টারনেট গ্রাহকরা সবার আগে ভ্যাকসিন পাওয়াই এখন সরকারের মূল লক্ষ্য: স্বাস্থ্যমন্ত্রী দীর্ঘস্থায়ী বন্যার জন্য প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৯, শনাক্ত ২৯০৭

টিকটকে আপত্তিকর ভিডিও, পাঁচ মিসরীয় নারীর শাস্তি

ডেস্ক রিপোর্ট | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:০৩ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

টিকটকে আপত্তিকর ভিডিও পোস্ট করে শাস্তির মুখে পড়লেন পাঁচ মিসরীয় নারী। সমাজের নৈতিকতা লঙ্ঘনের দায়ে দেশটির একটি আদালত তাদেরকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছে। একইসঙ্গে সবাইকে তিন লাখ মিসরীয় পাউন্ড জরিমানাও করা হয়েছে। মামলাটি বেশ কয়েক মাস ধরে চলছিল।

আল জাজিরার খবরে বলা হয়, মিসরের ৫ নারী টিকটকে কিছু ভিডিও পোস্ট করেন। সেই ভিডিওর কারণে তাদের বিরুদ্ধে দুই বছরের কারাদণ্ডের পাশাপাশি অর্থদণ্ড করা হয়েছে। অবশ্য এই রায়ের বিরুদ্ধে তারা আপিল করতে পারেন। বিচারক সম্প্রতি রায় দিলেও

সাজাপ্রাপ্তদের মধ্যে গত এপ্রিলে হানিন হোসামকে গ্রেফতার করা হয়। টিকটক অ্যাকাউন্টে ১৩ লাখ ফলোয়ারকে ৩ মিনিটের একটি ভিডিও পোস্ট করে তিনি জানিয়েছিলেন, তার অনুসারীরাও তার সঙ্গে কাজ করে অর্থ উপার্জন করতে পারেন। মেয়েদেরকে ভিডিও অ্যাপের মাধ্যমে ছেলেদের সঙ্গে সাক্ষাতের সুযোগ করে দিয়ে অর্থও নিতেন হানিন।

পরে মে মাসে গ্রেফতার হন আল-আধম নামের আরেক নারী। টিকটকে তার ফলোয়ার রয়েছে প্রায় ২০ লাখ। ব্যঙ্গাত্মক ভিডিও পোস্ট করার জন্য তাকে গ্রেফতার করা হয়েছিল।

-জেডসি