ঢাকা, সোমবার ০৬, এপ্রিল ২০২০ ১:১৬:১৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ঢাকায় কাউকে ঢুকতে-বের হতে দেবে না পুলিশ শুধু মিরপুরেই করোনায় আক্রান্ত ১১ জন ১৪ এপ্রিল পর্যন্ত বিমানের সব ফ্লাইট বন্ধ সাধারণ ছু‌টি বাড়ল আরও ৩ দিন ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

তেজগাঁওয়ে শ্রমিকদের সড়ক অবরোধ, ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২৮ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২০ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানীর তেজগাঁও সড়ক অবরোধে কানিজ গার্মেন্টস লিমিটেডের পোশাক শ্রমিকরা। যানচলাচল বন্ধ করে সড়কে দাঁড়িয়ে ও বসে পড়েন তারা। পুরো এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। এতে যানজটের কারণে চরম দুর্ভোগের শিকার হয়েছে অফিসগামীরা।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে তেজগাঁও এলাকার নাবিস্কো মোড়ের দুইপাশে তারা অবস্থান নেন।

আলাল হোসেন নামে আন্দোলনকারী শ্রমিকদের একজন বলেন, সম্প্রতি ৮০ জন কর্মী ছাঁটাই করে কর্তৃপক্ষ। সে বিষয়ে সুরাহা না করেই গত ৩ দিন ধরে গার্মেন্টসে কোনো শ্রমিককে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। ভেতর থেকে আটকে রেখেছে। তাই আমরা সড়কে নেমেছি।

পুলিশের তেজগাঁও শিল্পাঞ্চল থানার ডিউটি অফিসার (নাম প্রকাশে অনিচ্ছুক) অবরোধের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল সাড়ে ১০টায় প্রধান সড়ক থেকে গার্মেন্টস কর্মীদের সরিয়ে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সামনে সরিয়ে দিয়েছে পুলিশ। এখন থেমে থেমে যান চলাচল করছে।

এদিকে সড়ক অবরোধের ফলে মগবাজার থেকে তেজগাঁও এবং বনানীর কাকলী এলাকা পর্যন্ত তীব্র যানজট দেখা দেয়। জাহানারা পপি নামের বনানী থেকে গুলিস্তানগামী এক বাসযাত্রী জানান, সড়ক অবরোধের কারণে ৪৫ মিনিট ধরে একই জায়গায় বসে আছি। কখন গন্তব্যে পৌছাতে পারবো জানিনা।

-জেডসি