ঢাকা, রবিবার ০৭, জুন ২০২০ ৯:১৯:৩৩ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
রাজধানীতে করোনা চিকিৎসায় ৩শ শয্যার হাসপাতাল উদ্বোধন চট্টগ্রামে করোনা চিকিৎসায় মা ও শিশু হাসপাতালের কার্যক্রম শুরু শুধু ঢাকাতেই করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৭ লাখ : দ্য ইকোনমিস্ট পল্লবীতে নারীর হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন হাসপাতালে ভর্তি ঐতিহাসিক ছয় দফা দিবস কাল

দেশে এই প্রথম পরীক্ষার সংখ্যা ১০ হাজার ছাড়াল, মৃত্যু ১৬

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:১৫ পিএম, ২০ মে ২০২০ বুধবার

দেশে এই প্রথম পরীক্ষার সংখ্যা ১০ হাজার ছাড়াল, মৃত্যু ১৬

দেশে এই প্রথম পরীক্ষার সংখ্যা ১০ হাজার ছাড়াল, মৃত্যু ১৬

দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৬১৭ জন এবং মারা গেছে ১৬ জন। সুস্থ হয়েছে ২১৪ জন। দশ হাজারের বেশি নমুনা পরীক্ষা করে এই সংখ্যক রোগী শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত দেশে ২৬৭৩৮ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। দেশে এখন পর্যন্ত ২ লাখের বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে।

আজ বুধবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় ৪৩টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১১ হাজার ১৩৮টি। নমুনা পরীক্ষা করেছি ১০ হাজার ২০৭টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ১ হাজার ৬১৭ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ২৬ হাজার ৭৩৮ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৩ হাজার ৮৫২টি।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১৬ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৩৮৬ জন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছে ১২ জন এবং বাসায় মারা গেছে ৪ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২১৪ জন। মোট সুস্থ হয়েছে ৫ হাজার ২০৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ১৯ দশমিক ৪৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর ১ দশমিক ৪৪ শতাংশ।’

তিনি আরও বলেন, নতুন যে ১৬ জন মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় সাত জন, চট্টগ্রামে পাঁচ জন, সিলেটে এক জন এবং রংপুর তিন জন। এই রোগীদের মধ্যে হাসপাতালে ১২ জন এবং বাসায় ৪ জন মারা গেছেন। যারা মারা গেছেন তাদের মধ্যে ১৩ জন পুরুষ এবং ৩ জন নারী। আইসোলেশনে নতুন করে তিনশো জন আছেন।

এর আগে মঙ্গলবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ১ হাজার ২৫১ জন, মৃত্যু হয় ২১ জনের। তার আগের দিন সোমবার শনাক্ত হয় ১ হাজার ৬০২ জন, মারা যায় ২১ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।