ঢাকা, মঙ্গলবার ২০, এপ্রিল ২০২১ ১৭:৫৪:০৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
দেশে করোনায় ২৪ ঘণ্টায় ৯১ জনের মৃত্যু করোনা টিকা উৎপাদনে সহায়তার আহ্বান প্রধানমন্ত্রীর লকডাউনের সময় বাড়িয়ে প্রজ্ঞাপন জারি কয়েক মাসেই নিয়ন্ত্রণে আসবে করোনা: বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভারতে করোনায় আরও ১,৭৫৭ মৃত্যু, আক্রান্ত আড়াই লাখ খালেদা জিয়ার জ্বর নেই, শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক

ফেসবুক কবে খুলবে তা `বলা যাচ্ছে না`-বিটিআরসি

বিবিসি বাংলা অনলাইন | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:৫৪ পিএম, ২৯ মার্চ ২০২১ সোমবার

ফেসবুক কবে খুলবে তা `বলা যাচ্ছে না`-বিটিআরসি

ফেসবুক কবে খুলবে তা `বলা যাচ্ছে না`-বিটিআরসি

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুককে বাংলাদেশের টেলিযোগযোগ নিয়ন্ত্রক কর্তৃপক্ষ তিন দিন ধরে বন্ধ রাখার পর সংস্থাটি এখন বলছে, কবে তা খুলে দেয়া হবে তা 'বলা যাচ্ছে না'।

ফেসবুকের তরফ থেকে শনিবারই বিবৃতি দিয়ে বলা হয়েছে, বাংলাদেশে তাদের 'একাধিক সেবা সীমিত করার' বিষয়ে অবগত আছে তারা, 'বিষয়টি তারা বোঝার চেষ্টা করছে' এবং আশা করছে, 'দ্রুতই তাদের পূর্ণাঙ্গ সেবা আবার সচল হবে'।

তবে এরপর দুদিন পরেও পরিস্থিতির কোন উন্নয়ন হয়নি। অনেকেই ফেসবুকে লগইন করতে পারছেন না। যাদের লগইন করা আছে তারা পাচ্ছেন না কোন আপডেট। ভালভাবে কাজ করছে না মেসেঞ্জার সেবাও। এমনকি কোথাও কোথাও উচ্চগতির ইন্টারনেটের গতিও কমিয়ে রাখা হচ্ছে। এরকম অবস্থায় ক্ষতির মুখে পড়েছেন ফেসবুক, মেসেঞ্জার ও অনলাইন-ভিত্তিক ক্ষুদ্র উদ্যোক্তারা।

কেন ফেসবুক ও ইন্টারনেট সেবা ব্যাহত করা হচ্ছে তার কারণ খোলাসা না করলেও বাংলাদেশ টেলিকম্যুনিকেশন রেগুলেটরি কমিশন-বিটিআরসি'র ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বিবিসিকে বলেছেন, 'আইনশৃঙ্খলা বাহিনীর অনুরোধে ফেসবুক বন্ধ রাখা হয়েছে'। এর বাইরে এ সংক্রান্ত কোন প্রশ্নের উত্তর দিতে রাজি হননি তিনি।

কবে কখন ফেসবুক ব্যাবহারের উপর থেকে অবরোধ প্রত্যাহার করা হবে সে সম্পর্কে স্পষ্ট করছে না বিটিআরসি।

বিবিসিকে সুব্রত রায় বলছেন, চালু করার বিষয়ে দিন-ক্ষণ কিছু বলা যাচ্ছে না।