ঢাকা, শুক্রবার ২৫, সেপ্টেম্বর ২০২০ ১৬:০৩:২৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
দেশে করোনায় প্রাণ গেল আরও ২১ জনের বঙ্গবন্ধুর দেখানো পথেই সরকার কূটনীতি পরিচালনা করছে: প্রধানমন্ত্রী ভারত-বাংলাদেশ সম্পর্ক দেনা-পাওনার ঊর্ধ্বে: রীভা গাঙ্গুলি করোনা-প্রাকৃতিক দুর্যোগের সংকটে বিশ্বের ৫ কোটি মানুষ: রেডক্রস আগামী বছরের শুরুতে মিলবে সিনোভ্যাকের করোনা ভ্যাকসিন বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৯ লাখ ৮১ হাজার

বাইডেনের কমলা পছন্দকে সমর্থন বারাক ওবামার

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৩৫ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে বেছে নেয়ার পর প্রশংসায় ভাসছেন ডেমোক্রেটিক দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। এবার প্রশংসাকারীদের দলে শামিল হলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি বলেন, এই সিদ্ধান্ত ঐতিহাসিক ও সুচিন্তিত।

আগামী নভেম্বরের নির্বাচনে কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট পদে বাছাই করা নিয়ে ওবামা বলেছেন, 'কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট পদে বেছে দারুণ সিদ্ধান্ত নিয়েছেন জো বাইডেন। ভাইস প্রেসিডেন্ট বাছাই করা একজন প্রেসিডেন্টের প্রথম গুরুত্বপূর্ণ কাজ।'

৫৫ বছর বয়সী কমলার বাবা জামাইকান, মা ভারতীয়। তিনি বর্তমানে ক্যালিফোর্নিয়ার সিনেটর। এর আগে, তিনি সান ফ্রান্সিসকোর ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ছিলেন। ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল হিসেবেও দায়িত্ব পালন করেছেন কমলা।

১১ আগস্ট ডেমোক্রেট দলীয় প্রার্থী জো বাইডেন সমর্থকদের কাছে দেওয়া এক ই-মেইলে তার রানিং মেট হিসেবে কমলা হ্যারিসকে বেছে নেওয়ার কথা জানান। মেইলে জো বাইডেন বলেন, ‘২০২১ সালের জানুয়ারি থেকে দেশকে এগিয়ে নেওয়ার জন্য ডোনাল্ড ট্রাম্প ও মাইক পেন্সের বিরুদ্ধে লড়াইয়ে কমলা হ্যারিসই সেরা ব্যক্তিত্ব বলে আমি সিদ্ধান্তে উপনীত হয়েছি।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে আগে মাত্র দুজন নারী ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচন করেছেন। সারা পলিন ২০০৮ সালে রিপাবলিকান পার্টির হয়ে এবং ১৯৮৪ সালে জেরালডিন ফেরারো ডেমোক্রেটিক পার্টির হয়ে। তবে তাদের কেউই নির্বাচিত হতে পারেননি।

বারাক ওবামা মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, একজন প্রেসিডেন্ট প্রার্থীর জন্য সবচেয়ে প্রথম গুরুত্বপূর্ণ কাজ হলো নিজের জন্য একজন যোগ্য রানিং মেট বেছে নেয়া। আপনি যখন ওভাল হাউসে যাবেন, সারা দেশের মানুষের রুটি রুজি ও ভাগ্য নিয়ে কাজ করবেন, তখন এমন কাউকে পাশে দরকার যিনি সঠিক সিদ্ধান্ত নেয়ার ব্যাপারে আপনাকে সহায়তা করতে পারবেন।

এদিকে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ২০১৬ সালে প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন বলেন, আমি এই সংবাদে খুশি। তিনি এরই মধ্যে জনগণের সেবক হিসেবে নিজেকে তৈরি করে নিয়েছেন। বাইডেনের তিনি একজন শক্তিশালী সঙ্গীই হবেন। খবর এনডিটিভির

-জেডসি