ঢাকা, শনিবার ২৬, সেপ্টেম্বর ২০২০ ২৩:০৮:৫০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতি ২৫০ জনের একজন করোনা আক্রান্ত প্রধানমন্ত্রী আজ জাতিসংঘে ভাষণ দেবেন জিজ্ঞাসাবাদের জন্য মাদক নিয়ন্ত্রণ দপ্তরে দীপিকা এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণ : অভিযুক্তদের ছবি ভাইরাল দেশে করোনায় আরও ৩৬ জনের মৃত্যু

বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ৮৭ লাখ, মৃত্যু ৭ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৫৮ এএম, ৫ আগস্ট ২০২০ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

চীনের উহান থেকে শুরু হওয়া করোনায়ভাইরাসটি ইতোমধ্যে বিশ্বের সাত লাখ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। আক্রান্তের সংখ্যাও এক কোটি ৮৭ লাখ প্রায়।এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৪ হাজার ৩০৪ জন। মারা গেছেন ৬২৯১ জন। একই সময়ে সুস্থ হয়েছেন প্রায় আড়াই লাখ মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৮৬ লাখ ৯৯ হাজার ৪৩২ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৪ হাজার ৩২৪ জন। সুস্থ হয়েছেন এক কোটি ১৯ লাখ ১৪ হাজার ৭৮৮ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৪৯ লাখ ১৮ হাজার ৪২০ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ২৯০ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৪ লাখ ৮১ হাজার ৬৮০ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৮ লাখ ৮ হাজার ৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৯৬ হাজার ৯৬ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৭০ হাজার ৭৬৭ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৯ লাখ ৬ হাজার ৬১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৮২০ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৮১ হাজার ৬৬০ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৬১ হাজার ৪২৩ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ৩৫১ জনের।

পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২১ হাজার ৩১৮ জন। তাদের মধ্যে মারা গেছেন ৮ হাজার ৮৮৪ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৪৪ হাজার ২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ২৩৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৩৯ হাজার ৮৬০ জন।

-জেডসি