ঢাকা, শনিবার ৩১, জুলাই ২০২১ ২১:৪৫:৩১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
লকডাউনে আটকেপড়া পোশাক শ্রমিকরা চাকরি হারাবে না দেশে একদিনে করোনায় ২১৮ মৃত্যু, নতুন আক্রান্ত ৯৩৬৯ ডেল্টার নতুন ধরনে শিশুদের আক্রান্ত হওয়ার ঝুঁকি কম শিল্পকারখানা খোলার খবরে ঢাকামুখী মানুষের ঢল হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা

ভোলায় কাল থেকে অনলাইন ডিজিটাল মেলা শুরু

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:২১ পিএম, ২৭ জুন ২০২০ শনিবার

ভোলায় কাল থেকে অনলাইন ডিজিটাল মেলা শুরু

ভোলায় কাল থেকে অনলাইন ডিজিটাল মেলা শুরু

ভোলা জেলায় আগামীকাল থেকে শুরু হচ্ছে ৩দিনব্যাপী অনলাইন ডিজিটাল মেলা-২০২০। আগামীকাল রোববার সকাল ১০টায় জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক মেলার উদ্বোধন করবেন। মেলা চলবে ৩০ জুন পর্যন্ত।

সরকারি ডিজিটাল সেবাসমূহ আপামর জনগণের সামনে তুলে ধরে তাদের ডিজিটাল সেবাগ্রহীতা হিসাবে গড়ে তোলাই এবারের মেলার লক্ষ্য। জেলা পর্যায়ে বিভিন্ন সরকারি দপ্তরের ডিজিটাল কার্যক্রমের প্রেজেন্টেশন, ছবি, ভিডিও এবং প্রয়োজনীয় তথ্য জাতীয় তথ্য বাতায়নে সংযুক্ত করার মাধ্যমে মেলা উদযাপন করা হবে।

আজ শনিবার দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আতাহার মিয়া অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান, যেহেতু এবারের মেলা একটি ভিন্ন প্রেক্ষাপটে অনলাইন প্লাটফর্মে আয়োজন করা হয়েছে। তাই সশরীরে মেলা পরিদর্শনের কোন সুযোগ থাকছেনা।

জাতীয় তথ্য বাতায়ন ও ভোলা জেলার ওয়েবসাইটের মাধ্যমে যে কোন ব্যাক্তি বিশ্বের যে কোন প্রান্ত থেকে মেলার প্রদর্শনী উপভোগ করতে পারবেন।

মেলার প্রদর্শিত সেবা ও তথ্যসমুহ ৭টি প্যাভিলয়নে বিভক্ত করা হয়েছে। যথাক্রমে ১. মুজিব শতবর্ষ, ২. ই-সেবা, ৩. ডিজিটাল সেন্টার ও অনান্য প্রতিষ্ঠানসমূহ, ৪. কোভিড-১৯, ৫. বিভিন্ন স্টার্টআপ ও তরুণ উদ্বোধকদের উদ্যেগ, ৬. শিক্ষা ও কর্মসংস্থান ও ৭. জেলা ব্রান্ডিং।

এছাড়াও পৃথক-পৃথক গ্যালারিতে ছবি ও ভিডিও চিত্র প্রর্শন করা হবে।

আতাহার মিয়া জানান, পুরো মেলার সার্বিক কার্যক্রম জুম কনফারেন্স, ফেইজবুক/ ইউটিউব লাইভ’র মাধ্যেমে প্রদর্শন করা হবে।

মঙ্গলবার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে মেলার শেষ হবে।