ঢাকা, মঙ্গলবার ২৫, জানুয়ারি ২০২২ ২০:৩৬:৩৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
চলতি বছরের সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ছাড়ালো ১৬ হাজার অস্বাস্থ্যকর বাতাসের তালিকায় শীর্ষে ঢাকা বেসরকারি খাত বিদেশে বিনিয়োগ করতে পারবে: প্রধানমন্ত্রী ফ্ল্যাটে হাত-পা বাঁধা নারীর মরদেহ, স্বামী পলাতক ফতুল্লায় প্রাক্তন স্বামীর ঘরে স্ত্রীর মরদেহ করোনায় বিশ্বজুড়ে প্রাণহানি বেড়ে ৬ হাজার, কমেছে সংক্রমণ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলের আগুন নিয়ন্ত্রণে

মাদারীপুর ডিসির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা 

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:০৭ এএম, ১১ জানুয়ারি ২০২২ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ ট্রাইব্যুনালের দেয়া রায় ও ডিক্রি বাস্তবায়ন আদেশ অমান্য করায় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করা হয়েছে।

সোমবার বিষয়টি নিশ্চিত করেন বাদীপক্ষের আইনজীবী প্রদীপ চন্দ্র সরকার।

মাদারীপুর শহরের চরমদনরায় এলাকায় এস এম গোলাম রানা এবং তার স্ত্রী সাহিদা বেগম বাদী হয়ে জেলা প্রশাসকের অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ ট্রাইব্যুনাল-২ এ মামলা করেন। 


অবমাননার মামলা নং-মিস ৪৪/২১।

মামলার বাদীপক্ষ তার আরজীতে বলেন, তার চরমদনরায় সাড়ে ৫ শতাংশ জমি অপির্ত সম্পত্তি তালিকাভুক্ত হলে বাদী অবমুক্তির জন্য সংশ্লিষ্ট ট্রাইব্যুনালে ৮৭৯/২০১৩নং ভুক্ত করে মামলাটি দায়ের করা হয়। গত ২০১৮ সালে বাদীপক্ষকে রায় ডিক্রি প্রদান করেন অপির্ত সম্পত্তি প্রত্যার্পণ ট্রাইব্যুনাল।

সরকারপক্ষ পরবর্তীতে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করে হেরে যাওয়ার পর ডিক্রি বাস্তবায়নের জন্য আদালত হতে ডিসিকে নির্দেশনা দিলেও তিনি তা বাস্তবায়ন না করে কালক্ষেপণ করেন। ফলে বাদীপক্ষ আদালত অবমাননা আইন ২০১৩-এর ১১ ধারায় এ মামলা দায়ের করলে সোমবার মামলার শুনানী হয়। 

শুনানী শেষে ডিসি বিরুদ্ধে প্রয়োজনীয় আদেশ অপেক্ষমান রেখেছেন আদালত। 

এ ব্যাপারে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সরকারি মুঠোফোনে কল দিলে তিনি তা রিসিভ করেননি। পরে সন্ধ্যা ৭টায় ক্ষুদে বার্তা দিয়ে মন্তব্য জানার চেষ্টা করলেও তার কোন মন্তব্য পাওয়া যায়নি।