ঢাকা, বুধবার ২৪, জুলাই ২০২৪ ০:২৮:৪২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সরকার কোটা সংস্কারের পক্ষে: আইনমন্ত্রী মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক বেরোবি শিক্ষার্থী আবু সাঈদ নিহতের ঘটনায় তদন্ত কমিটি চীনে শপিংমলে ভয়াবহ আগুনে নিহত অন্তত ১৬ রাজধানীতে গণপরিবহন সংকট, দুর্ভোগ চরমে সারা দেশে চলছে ‘কমপ্লিট শাটডাউন’ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ, ভোগান্তিতে মানুষ ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন

মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন সংবাদ পাঠিকা রুনা

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৫৭ পিএম, ৮ সেপ্টেম্বর ২০২৩ শুক্রবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

সংবাদ পাঠে বিশেষ আবদানের জন্য মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড ২০২৩ পেলেন একুশে টেলিভিশনের সংবাদ পাঠিকা রোমানা আক্তার রুনা।

'মানবতার কল্যাণে মাদার তেরেসা' শীর্ষক শ্লোগানে "মাদার তেরেসা রিচার্স ওয়েলফেয়ার কাউন্সিল" নামের প্রতিষ্ঠান বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচার কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা মিলনায়তন প্রাঙ্গনে অনুষ্ঠানটির আয়োজন করে।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মুহাম্মদ আতা উল্লাহ খান'র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, বিএসএমএমইউ উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছায়েফ উদ্দিন আহমেদ, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল আজিজ ভূঁইয়া, প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম- এর সভাপতি মোহাম্মদ আবুল কাসেম, বাংলাদেশ আওয়ামী লীগ-এর ত্রাণ ও সমাজ কল্যাণ কেন্দ্রীয় উপ- কমিটির সদস্য মো. আল মামুন সরকার, মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. জাকির হোসেন, বাংলাদেশ সুপ্রীম কোর্টের ডেপুটি এটর্নি জেনারেল এ্যাড. মো. আব্দুল হাসেম, আন্তর্জাতিক মানবাধিকার ব্যক্তিত্ব ও রাষ্ট্রচিন্তক লায়ন ডা. মো. হারুন অর রশিদ, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ঢাকা ডিবিশন-১ এর নির্বাহী প্রকৌশলী জোয়ারবাদ তাবেদুন নবী এবং বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাংগঠনিক সম্পাদক সৈয়দা কামরুন নাহার শাহনুর।  

অনুষ্ঠানের উদ্বোধন করেন ইসলামি গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান লায়ন এম. এ আউয়াল।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন গণমাধ্যম ব্যক্তিত্ব আলহাজ্ব ব্যারিস্টার জাকির আহমেদ।

স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন অগ্রগামী মিডিয়া ভিশনের নির্বাহী পরিচালক এম. গোলাম ফারুক মজনু এবং মাদার তেরেসা রিসার্চ ওয়েলফেয়ার কাউন্সিল'র মহাসচিব এম এইচ আরমান চৌধুরী। মূল প্রসঙ্গ উপস্থাপন করেন দার্শনিক ও গ্লোবাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনিসুজ্জামান।

"মাদার তেরেসা রিচার্স ওয়েলফেয়ার কাউন্সিল" ২০১৬ সাল থেকে বাংলাদেশ ও কলকাতায় বিভিন্ন মাধ্যমে অবদান রাখার জন্য গুণিজনদের সম্মাননা প্রদান করে আসছে।

উল্লেখ্য, এর আগেও সংবাদ পাঠে বিশেষ অবদানের জন্য রোমানা আক্তার রুনা এস আর মাল্টিমিডিয়া ও বাংলাদেশ ভূঁইয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে সম্মাননা পান।