ঢাকা, বুধবার ০৮, জুলাই ২০২০ ১৫:৩৯:৫১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪৬, আক্রান্ত ৩৪৮৯ ১৬ বছরেই মিলবে জাতীয় পরিচয়পত্র করোনায় প্রবাসীদের ১১ কোটি টাকার জরুরি সামগ্রী বিতরণ করেছি: প্রধানমন্ত্রী করোনায় ব্রাজিলে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড নর্থ মেসিডোনিয়ায় ট্রাক থেকে ১৪৪ বাংলাদেশী উদ্ধার করোনায় একদিনে আক্রান্ত দুই লাখ ছাড়াল, মৃত্যু ৫৫১২

ল্যাটিন আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চলে করোনা আক্রান্ত ১০ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:২৩ পিএম, ১ জুন ২০২০ সোমবার

ল্যাটিন ও ক্যারিবীয় অঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়াল

ল্যাটিন ও ক্যারিবীয় অঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়াল

ল্যাটিন আমেরিকা ও ক্যারিবীয় দেশগুলোতে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গেছে। এ অঞ্চলের সংক্রমনের অর্ধেকটারও বেশি ঘটেছে ব্রাজিলে। সরকারি সূত্রের বরাত দিয়ে রোববার এএফপি একথা জানায়।

এ অঞ্চলে মহামারি কোভিড-১৯ ভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ১০ লাখ ১৬ হাজার ৮২৮ জনে দাঁড়িয়েছে। কেবলমাত্র বাজিলেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ১৪ হাজার ৮৪৯।

পেরুতে করোনা ভাইরাসে মারা গেছে ৪ হাজার ৫০৬ জন। মৃতের সংখ্যার দিক থেকে এটি এ অঞ্চলের তৃতীয় সর্বোচ্চ সংখ্যা। প্রথম ও দ্বিতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে ব্রাজিল ও মেক্সিকো।

এদিকে প্রতিবেশী দেশ চিলিতে রোববার ২৪ ঘন্টায় করোনায় মারা গেছে আরো ৫৭ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৫৪ জন।

কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যার দিক থেকে ব্রাজিল বিশ্বের চতুর্থ সর্বোচ্চ অবস্থানে চলে এসেছে। এদিক থেকে যুক্তরাষ্ট্র প্রথম, ব্রিটেন দ্বিতীয় ও ইতালি তৃতীয় স্থানে রয়েছে।