ঢাকা, মঙ্গলবার ২৪, নভেম্বর ২০২০ ৪:১৫:২৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রণয়নে কমিটি গঠন মাস্ক পরা নিশ্চিতে কঠোর হতে বললেন প্রধানমন্ত্রী করোনায় নতুন ২,৪১৯ রোগী শনাক্ত, মৃত্যু ২৮ ঢাবি ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরে, নম্বর বণ্টনে পরিবর্তন করোনায় বিশ্বে মৃতের সংখ্যা প্রায় ১৪ লাখ

সরবরাহ বাড়ায় দেশি মাছের দাম কমেছে কুমিল্লায়

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:৩৭ পিএম, ২৬ অক্টোবর ২০২০ সোমবার

সরবরাহ বাড়ায় দেশি মাছের দাম কমেছে কুমিল্লায়

সরবরাহ বাড়ায় দেশি মাছের দাম কমেছে কুমিল্লায়

সরবরাহ বাড়ায় কুমিল্লার পাইকারি মাছের বাজারে সব ধরনের দেশি মাছের দাম কমেছে। ইলিয়টগঞ্জ আড়তে প্রতিদিনই মাছ সরবরাহ হয় ঘুঘরার বিল, গোমতী নদীসহ জেলার বিভিন্ন জলাশয় থেকে। এ বছর বন্যা বেশি হওয়ায় মাছের উৎপাদন এবং সরবরাহ বেড়েছে।
প্রতিদিন ভোর থেকেই ক্রেতা বিক্রেতার হাঁকডাকে মুখর থাকে কুমিল্লার ইলিয়টগঞ্জ চাষি পাইকারি মাছের বাজার। গোমতী নদী, ঘুঘরার বিলসহ জেলার বিভিন্ন জলাশয় থেকে মাছ আসে এ বাজারের আড়তে। ট্যাংরা, পুঁটি, কৈ, শিং রুই, কাতলা, বোয়ালসহ বিভিন্ন দেশি মাছ পাওয়া যায় এখানে। দফায় দফায় বন্যা হওয়ায় এবার মাছের সরবরাহ বেশি এবং দিন দিন তা বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি দামও রয়েছে নাগালের মধ্যে।
মাছ ব্যাপারী ফজলু মিয়া বলেন, বিভিন্ন স্থান থেকে মাছ কিনতে ইলিয়টগঞ্জ হাটে আসেন খুচরা ব্যবসায়ীর পাশাপাশি পাইকাররাও। মাছ কিনে বেশ লাভবান তারা।
বাজারের ইজারাদার মোবারক মিয়া বলেন, এ পাইকারি মাছের বাজারে কেজি প্রতি পুঁটি ৮০ থেকে ৯০ টাকা, ট্যাংরা, শিং ও কৈ ২৫০ থেকে ৩০০ টাকা, আর আকৃতি ভেদে রুই, মৃংগেল, কাতলা ১৬০ থেকে ৩০০ টাকা কেজি দরে বিক্রি হয়।