ঢাকা, রবিবার ২৬, সেপ্টেম্বর ২০২১ ১০:১০:৪৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী কক্সবাজারে হোটেলে নারী হত্যা: প্রধান আসামি সাগর গ্রেপ্তার ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ছাড়ালো করোনা শনাক্ত হাজারের নিচে, মৃত্যু ২৫ ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’

সাংবাদিক রোজিনাকে নির্যাতন, আমরাই পারি জোটের নিন্দা

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:০১ পিএম, ১৮ মে ২০২১ মঙ্গলবার

সাংবাদিক রোজিনাকে নির্যাতন, আমরাই পারি জোটের নিন্দা

সাংবাদিক রোজিনাকে নির্যাতন, আমরাই পারি জোটের নিন্দা

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের উপর স্বাস্থ্য মন্ত্রনালয়ের কর্মকর্তাদের ভয়াবহ নির্যাতনের তীব্র নিন্দা জানিয়েছে আমরাই পারি জোট। সংস্থার চেয়ারপারসন সুলতানা কামাল ও নির্বাহী সমন্বয়কারী জিনাত আরা হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ মঙ্গলবার এই নিন্দা জানান।

এতে বলা হয়, গতকাল পেশাগত দায়িত্ব পালনের সময় প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রনালয়ের একটি কক্ষে ৫ ঘণ্টা আটকে রেখে মন্ত্রনালয়ের সরকারি কর্মকর্তা এবং পুলিশ দ্বারা শারীরিক ও মানসিক নির্যাতন করার বিরুদ্ধে তীব্র নিন্দা জ্ঞাপন করছে আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট। 

আমরাই পারি জোট মনে করে, এই পিতৃতান্ত্রিক সমাজব্যবস্থায় একজন নারীর জন্য অনুসন্ধানী সাংবাদিক পেশায় টিকে থাকা অত্যন্ত চ্যালেঞ্জের। রোজিনা ইসলাম একজন আন্তর্জাতিক পুরষ্কারপ্রাপ্ত সাংবাদিক যার কাজ এবং বলিষ্ঠ সংবাদ পরিবেশন বাংলাদেশে নারী সাংবাদিকতাকে অনন্য উচ্চতা দান করেছে। কোন প্রকার বিচারিক প্রক্রিয়ায় যাবার পূর্বে সাংবাদিক হিসেবে দায়িত্ব পালন করার সময় তার উপর এই ধরণের নিপীড়ন একটি গণতান্ত্রিক রাষ্ট্রে কোনভাবেই কাম্য নয়। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের কতিপয় কর্মকর্তার এহেন আচরণ রাষ্ট্রের স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে বাধাসৃষ্টির এক ন্যাক্কারজনক দৃষ্টান্ত স্থাপন করল।

আমরাই পারি জোট একজন স্বনামধন্য নারী সাংবাদিকের উপর সরকারি কার্যালয়ের কর্মকর্তাদের এই নির্যাতনের ঘটনার সুষ্ঠু তদন্ত এবং নির্যাতনকারীদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা প্রত্যাশা করছে।