ঢাকা, বৃহস্পতিবার ০৯, জুলাই ২০২০ ১০:৩৬:৫৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বাতাসের মাধ্যমে করোনা ছড়াতে পারে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু যুক্তরাষ্ট্রের করোনায় আফ্রিকার ৫ কোটি মানুষ দুর্ভিক্ষে পড়তে পারে: এএফডিবি দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪৬, আক্রান্ত ৩৪৮৯ করোনায় প্রবাসীদের ১১ কোটি টাকার জরুরি সামগ্রী বিতরণ করেছি: প্রধানমন্ত্রী ১৬ বছরেই মিলবে জাতীয় পরিচয়পত্র

৮ম জাতীয় এসএমই মেলা বুধবার শুরু

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:১০ পিএম, ২ মার্চ ২০২০ সোমবার

৮ম জাতীয় এসএমই মেলা বুধবার শুরু

৮ম জাতীয় এসএমই মেলা বুধবার শুরু

পণ্যের স্থানীয় ও আন্তর্জাতিক বাজার সম্প্রসারণের লক্ষ্যে বুধবার রাজধানীতে শুরু হচ্ছে নয় দিনব্যাপী জাতীয় এসএমই মেলা-২০২০। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে কৃষিবিদ ইনস্টিটিউশনে মেলার উদ্বোধন এবং জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০২০ প্রদান করবেন।

আজ সোমবার এসএমই ফাউন্ডেশনের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এ কথা বলেন।

এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪ থেকে ১২ মার্চ প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় কোনো প্রবেশ মূল্য থাকবে না।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অষ্টম জাতীয় এসএমই পণ্য মেলায় সারা দেশ থেকে ২৯৬ জন উদ্যোক্তা ৩০৯টি স্টলে তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন করবেন। উদ্যোক্তাদের মধ্যে ১৯৫ জন নারী এবং ১০১ জন পুরুষ উদ্যোক্তা রয়েছেন।

মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও সিনথেটিক পণ্য, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশী পণ্য প্রদর্শিত ও বিক্রয় হবে। কোনো বিদেশি পণ্য এ মেলায় প্রদর্শন কিংবা বিক্রয় করা হবে না।

শিল্পমন্ত্রী বলেন, দেশের অর্থনীতিতে এসএমই খাতের অবদান বাড়াতে সরকার কাজ করছে।

শিল্পসচিব মো. আবদুল হালিম, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলামসহ শিল্প মন্ত্রণালয় এবং এসএমই ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।