ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ৪:০৪:৩৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

অভিনেত্রী আশার মৃত্যু; একমাত্র আসামিকে অব্যাহতির আবেদন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:১০ পিএম, ১৩ জুলাই ২০২১ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুরের টেকনিক্যাল মোড়ে ট্রাকের ধাক্কায় অভিনেত্রী আয়েশা আক্তার আশা নিহত হন। এ ঘটনায় ধাক্কা দেয়া অজ্ঞাতনামা সেই ট্রাক চালককে এখনো খুঁজে পায়নি আইনশৃঙ্খলা বাহিনী। তাই এই ঘটনায় দারুস সালাম থানায় করা মামলায় মোটরসাইকেল চালক শামীম আহমেদকে অব্যাহতি দেয়ার আবেদন করেছেন মামলার তদন্ত কর্মকর্তা।

মঙ্গলবার (১৩ জুলাই) দারুস সালাম থানার মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক সোহান আহমেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, অভিনেত্রী আয়েশার মামলায় গত ৬ জুলাই চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। শামীম আহমেদের মোটরসাইকেলের পেছনে বসা আশাকে ধাক্কা দেওয়া ট্রাক চালককে না খুঁজে পাওয়ায় আসামি শামীম আহমেদকে অব্যাহতির আবেদন করা হয়েছে। একই সঙ্গে ধাক্কা দেওয়া ট্রাক চালককে গ্রেফতারে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

কিন্তু শামীম আহমেদকে অব্যাহতির বিষয়ে কিছুই জানেন না জানিয়ে মামলার বাদী ও অভিনেত্রী আশার বাবা আবু কালাম বলেন, কিছুদিন আগে তদন্ত কর্মকর্তার সঙ্গে আমার কথা হয়। প্রতিবেদনের বিষয়ে তিনি আমাকে বলেন, তদন্ত রিপোর্ট ভালো। তদন্তে শামীমকে অব্যাহতির আবেদন করা হয়েছে বিষয়টি আমার জানা নাই। কেনো তাকে অব্যাহতি দেওয়া হলো সেটাও আমি জানি না।

এদিকে শামীমের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদনে মামলার তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, শামীম বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর বিষয়টি সিসি ক্যামেরা ফুটেজে আসেনি। দ্রুত ও বেপরোয়া গতিতে অজ্ঞাতনামা একটি ট্রাক তাদের মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে চলে যায়। সেটি সিসি ক্যামেরার ফুটেজে এসেছে। ট্রাকটি খুঁজে না পাওয়ায় অহেতুক সরকারি শ্রম ও অর্থ অপচয় নষ্ট করার প্রয়োজন নেই। আপাতত অজ্ঞাতনামা ট্রাক ড্রাইভারকে খুঁজে পাওয়ার সম্ভাবনা না থাকায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হলো।

মামলার এজাহারে আরও উল্লেখ করা হয়, শামীম বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে দুই ট্রাকের মাঝখান দিয়ে দ্রুতগতিতে যাওয়ার সময় সামনের ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। এতে আশা মোটরসাইকেলের পেছন থেকে ছিটকে পড়ে যান। এরপর পেছন থেকে দ্রুতগতিতে আসা একটি অজ্ঞাত ট্রাক তাকে চাপা দিলে মাথায় জখম হয়ে ঘটনাস্থলেই আশা মারা যান। এ ঘটনায় ৫ জানুয়ারি আশার বাবা আবু কালাম বাদী হয়ে মোটরসাইকেলের চালক শামীম আহমেদকে আসামি করে দারুস সালাম থানায় মামলা করেন।

অভিযুক্ত শামীম আহমেদ অভিনেত্রী আশা চৌধুরীর পরিবারের ৬ থেকে ৭ বছরের পরিচিত। তাঁকে সন্দেহ হওয়ায় অভিনেত্রীর পরিবার শামীমকেসহ সড়ক আইনের ১০৫ ধারায় অজ্ঞাত আরও চারজনকে আসামি করেছে।

দুর্ঘটনার দিন ৪ জানুয়ারি রাত ১১টার দিকে আশা তাঁর মাকে ফোন দিয়ে জানান, তিনি বনানীতে আছেন। ২০ মিনিটের মধ্যে তিনি বাসায় ফিরবেন। আশার মা-বাবা ধরে নিয়েছিলেন মেয়ে বাসায় ফিরতে বড়জোর সাড়ে ১১টা বাজতে পারে। আশার বাবা আবু কালাম জানান, তাঁর মেয়ে ফোন দেওয়ার ৫ মিনিট পরে তিনি আবারও আশাকে ফোন দেন। সেই সময় মেয়ের সঙ্গে তাঁদের নতুন বাসার কাজের ব্যাপারে সর্বশেষ কথা হয়।

বনানী থেকে তাঁদের ফেরার কথা ছিল কালশী রোড হয়ে আশাদের মিরপুর রূপনগর আবাসিক এলাকার বাসায়। মেয়ে বাসায় আসছে ভেবে পরে আর তাঁরা রাতে ফোন দেননি। রাত প্রায় দুইটার দিকে আশাকে বহন করা মোটরবাইকের চালক শামীম আহমেদ অভিনেত্রী আশার মাকে ফোন দিয়ে বলেন, ‘আন্টি, একটু টেকনিক্যাল মোড়ে আসেন।’ শামীম ফোন কেটে দিয়ে কিছুক্ষণ পরে আবার ফোন দিয়ে বলেন, ‘আন্টি আশা আর নেই, মারা গেছে।’

চার বোনের মধ্যে আশা চৌধুরী সবার বড়। রাজধানীর বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলোজিতে (বিইউবিটি) আইন বিভাগে সপ্তম সেমিস্টারে পড়াশোনা করতেন তিনি।প্রায় চার বছর আগে তিনি অভিনয় জগতে আসেন। নাটকে অভিনয়, অনুষ্ঠান উপস্থাপনা ছাড়াও তিনি বিজ্ঞাপন ও গানের মডেল হয়েছেন। তিনি চেয়েছিলেন অভিনয়কেই পেশা হিসেবে বেছে নেবেন। আশার স্বপ্ন ছিল, তিনি প্রধান চরিত্রে অভিনয় করবেন। অভিনয়ে দক্ষতার কারণে মারা যাওয়ার দুদিন আগে রুমান রুনির একক নাটক ‘দ্য রিভেঞ্জ’-এ সেই সুযোগ তিনি পেয়েও যান। সেই নাটকে গত শনিবার সর্বশেষ ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন আশা। প্রধান চরিত্রের অভিনেত্রী হিসেবে টানা এক সপ্তাহ বেশ পরিশ্রম করেছেন। নিজে থেকেই সহশিল্পী সালাহউদ্দিল লাভলু এবং আনিসুর রহমান মিলনের সঙ্গে গল্প নিয়ে কথা বলেছিলেন।

-জেডসি