ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১:৫৪:০৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

অল্প খরচে কুরবানির পশু পরিবহন করবে রেলওয়ে

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:২০ পিএম, ৭ জুলাই ২০২০ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে কুরবানির পশু পরিবহন করবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে রেল ভবনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অনুরোধে রেল কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে উল্লেখ করে রেলপথ মন্ত্রী বলেন, পশু ব্যবসায়ী ও খামারিদের পরিবহনের সহযোগিতা করতে আমরা এই উদ্যোগ নিয়েছি। অল্প খরচে মাত্র দেড় থেকে দুই হজার টাকায় দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে গরু পরিবহন করা যাবে।

নূরুল ইসলাম সুজন বলেন, মিটারগেজের একটি ওয়াগনে ১৬টি গরু এবং ব্রডগেজের একটি ওয়াগনে ২০ থেকে ২৫টি গরু পরিবহন করা যাবে। পশু পরিবহনের চাহিদা অনুযায়ী আমরা এই ট্রেন চালাবো। তবে এর চাহিদাপত্র প্রাণিসম্পদ মন্ত্রণালয় আমাদের জানাবে। যেদিন এই চাহিদাপত্র পাবো সেদিন থেকেই পশু পরিবহনে এসব ট্রেন চলাচল করবে।

মন্ত্রী আরও বলেন, সাধারণত নাটোর, রাজশাহী, পাবনা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ফরিদপুর, জামালপুর, ময়মনসিংহ এসব অঞ্চল থেকেই পশু ঢাকায় বেশি আসে, তবে রুট এখনও চূড়ান্ত হয়নি।

-জেডসি