ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ৯:১৫:৪৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

আইইডিসিআরের চার কর্মীর করোনা, ফ্লোরা কোয়ারেন্টিনে

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:৪২ পিএম, ১৬ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার

আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) চার কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া প্রতিষ্ঠানের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরাসহ আট কর্মকর্তা হোম কোয়ারেন্টিনে আছেন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

ডা. নাসিমা সুলতানা বলেন, ‘আইইডিসিআরের নমুনা সংগ্রহকারী ও সংশ্লিষ্ট চার কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এ কারণে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ও ভাইরোলজি ল্যাবের প্রধান অধ্যাপক এএসএম আলমগীরসহ আট কর্মকর্তা হোম কোয়ারেন্টিনে রয়েছেন।’

আক্রান্ত চারজনই রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

প্রথম থেকে আইইডিসিআরের নিয়মিত ব্রিফিং করতেন ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। কিন্তু হোম কোয়ারেন্টিনে থাকার কারণে কয়েক দিন ধরে ব্রিফিংয়ে দেখা যাচ্ছে না তাকে।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে দেশে একদিনে সবচেয়ে বেশি সংখ্যক রোগীর মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত রোগীও শনাক্ত হয়েছে সর্বাধিক। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৪১ এবং মারা গেছে ১০ জন।