ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ২১:৩০:৪৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

ইউটিউবে অ্যাড ফ্রি ভিডিও দেখবেন যেভাবে

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৩৩ পিএম, ২২ জানুয়ারি ২০২২ শনিবার

ফাইল ছবি

ফাইল ছবি

জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ ইউটিউব এখন সবাই ব্যবহার করেন। বিশেষ করে বিনোদন এবং সেই সঙ্গে আয়ের অন্যতম প্ল্যাটফর্ম। হাজার হাজার মানুষ প্রতিনিয়ত এই প্ল্যাটফর্ম থেকে হাজার হাজার ডলার ইনকাম করছে।

বিনোদন থেকে শিক্ষামূলক ভিডিও দেখতে নানান অ্যাপের ভিড়ে সবার প্রথম পছন্দ ইউটিউব। তবে এড এর জন্য একটানা ভিডিও দেখা মুসকিলই বটে। যা খুবই বিরক্তিকরও।


তবে খুব সহজেই ইউটিউবে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক কীভাবে কাজটি সহজেই করতে পারবেন-

> সবার প্রথমে ইউটিউবে যান।
> যে ভিডিও প্লে করবেন সেটি সিলেক্ট করুন।
> এবার ভিডিওর ইউআরএল-এর মধ্যে youtube.com লেখার পরে একটি ডট (.) যোগ করুন। উদাহরণস্বরূপ, যদি আপনার ইউটিউব ভিডিওর ইউআরএল হয় www.youtube.com/watch, তাহলে সেক্ষেত্রে www.youtube.com./watch?v এই ইউআরএল ব্যবহার করলেই ভিডিওতে আর কোনো বিজ্ঞাপন দেখা যাবে না।

এখানে মূলত ইউআরএল-এর মধ্যে একটি ডট ব্যবহার করলে হোস্টনেম নর্মালাইজ করে না ইউটিউব। সেক্ষেত্রে হোস্টনেম ম্যাচ না করার জন্য, পেজটি একাধিক ভাগে ভিউয়ারের কাছে পৌঁছে যায়।

এর ফলে কোনো বিজ্ঞাপন, কুকিজ যুক্ত থাকে না। মোবাইল থেকেও এই পদ্ধতিতে বিজ্ঞাপন ছাড়া ভিডিও দেখতে চাইলে ব্রাউজার থেকে লিঙ্ক ওপেন করে ‘রিকোয়েস্ট ডেস্কটপ সাইট’ অপশন সিলেক্ট করতে হবে।

/