ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৪:৫৪:১০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

এএইচএম নোমানকে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন

এনজিও সংবাদ ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২৯ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

অমর একুশে গ্রন্থমেলায় ‘এএইচএম নোমান গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে বইটির মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট ছড়াকার আলম তালুকদার।

কবি রোকেয়া ইসলামের সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফারুক মাহমুদ, এএইচএম নোমান, ক্যামেলিয়া আহমেদ, ডা. রাজিয়া বেগম, সৌরভ জাহাঙ্গীর, নূর কামরুন নাহার, মিল্টন বিশ্বাস, শারমিন সুলতানা রীনা, শওকত আজগর, আশরাফ মির্জা, মাহমুদ রিজভী, আ হ ম ফয়সল প্রমূখ। 

দরিদ্রদের জন্য কাজ করে ‘এএইচএম নোমান’ বাংলাদেশ থেকে প্রথম গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার- ২০১৩ অর্জন করেন। ফিলিপাইনের ম্যানিলায় এএইচএম নোমানের কাজের স্বীকৃতি সম্মাননা গ্রহণের আড়ম্বরপূর্ণ সে অনুষ্ঠানে কেন্দ্র করে সাংবাদিক ও উন্নয়ন কর্মী আ. হ. ম. ফয়সল -এর গ্রন্থ ‘এএইচএম নোমান গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী’ প্রকাশ করেছে আহমদ পাবলিশিং হাউস। 

মানুষের জন্য কাজ করলে কাজের স্বীকৃতি চাইতে হয় না, মানুষই খুঁজে বের করবে তার অবদানকে। এএইচএম নোমানের এ পুরস্কার অর্জন তারই প্রমাণ। ‘এএইচএম নোমান গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী’ বইটি পড়ে একজন অনন্য মানুষ সম্পর্কে যেমন জানা যাবে তেমনি, মানুষ চাইলেই মানুষের জন্য কাজ করতে পারে, সমাজ উন্নয়নে ভূমিকা রাখতে পারে, দেশের জন্য অবদান রাখতে পারে- তার একটি চিত্র এ বইটিতে পাওয়া যাবে।