ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ১১:১৪:০১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট তীব্র তাপপ্রবাহ, সতর্ক থাকতে মাইকিং ভারতের লোকসভা নির্বাচনের প্রথম ধাপ আজ শুরু জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই দেশ আরও উন্নত হতো টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা

একাদশে চূড়ান্ত ভর্তির সময় বাড়ল

নিজস্ব প্রতিবেদকঃ | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:২৬ এএম, ৩০ জানুয়ারি ২০২৩ সোমবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

একাদশ শ্রেণিতে চূড়ান্ত ভর্তির সময়সীমা বাড়ানো হয়েছে। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী, উচ্চমাধ্যমিকে তিন ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির সময়সীমা ২৬ জানুয়ারি পর্যন্ত ছিল। এটি বাড়িয়ে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) রাতে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।


তিনি বলেন, ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন বলেন, একাদশ শ্রেণিতে ভর্তির জন্য তিন ধাপে সারাদেশে প্রায় সাড়ে ১৩ লাখ শিক্ষার্থী নিশ্চয়ন ফি জমা দিয়েছে। তবে কেউ কেউ এখনও চূড়ান্ত ধাপে ভর্তি হয়নি। ভর্তির জন্য গত ২৬ জানুয়ারি পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। সেটি আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। ভর্তির জন্য অনলাইন আবেদন করে কলেজ নির্বাচন হলেও কেউ কেউ নিশ্চয়ন করেনি। কেউ কেউ কলেজ পায়নি। তাদের ভর্তির জন্য আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে চতুর্থ ধাপে আবেদন ও ফলাফল প্রকাশ করা হবে। এ বিষয়ে ১ ফেব্রুয়ারি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে সেখানে এ ধাপের আবেদন ও ফলাফলের সময় জানিয়ে দেওয়া হবে।

এখনও ভর্তি না হওয়া শিক্ষার্থীদের কেউ কেউ কারিগরিতে, কেউ পড়ালেখার জন্য দেশের বাইরে এবং কিছু সংখ্যক শিক্ষার্থী ড্রপ আউট হয়েছে। অনেকেই আবার পছন্দসই কলেজ না পেয়ে ভর্তির সুযোগ নিশ্চয়ন করেনি। এ সংখ্যা সারাদেশে প্রায় ১ লাখ। এদের মধ্যে ২ হাজার ৮০০ জন জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীও রয়েছে।