ঢাকা, বৃহস্পতিবার ০২, মে ২০২৪ ১৭:৫৬:৪০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সবজির বাজারে স্বস্তি নেই যুদ্ধকে ‘না’ বলতে আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানিয়েছি ভারী বর্ষণে মহাসড়কে ধস, চীনে ২৪ প্রাণহানি রাজবাড়ীতে ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ এভারকেয়ারের সিসিইউতে ভর্তি খালেদা জিয়া মহান মে দিবসে মেহনতি মানুষের প্রতি প্রধানমন্ত্রীর শুভেচ্ছা মদিনায় ভারি বৃষ্টিতে বন্যা, রেড অ্যালার্ট জারি

ওসমানী উদ্যানে বর্জ্য পোড়ানো বন্ধ করলেন পরিবেশমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:৩১ পিএম, ১৮ জানুয়ারি ২০২৪ বৃহস্পতিবার

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী ওসমানী উদ্যানে

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী ওসমানী উদ্যানে

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী ওসমানী উদ্যানে উন্মুক্তভাবে বর্জ্য পোড়ানো তাৎক্ষণিকভাবে বন্ধ করেছেন।

আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ের অফিসকক্ষ থেকে ওসমানী উদ্যানে বর্জ্য পোড়ানোর ধোঁয়া দেখতে পান তিনি। সাথে সাথে মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদকে সাথে নিয়ে তিনি সেখানে যান এবং দেখতে পান ওসমানী উদ্যানের একাধিকস্থানে উন্মুক্তভাবে বর্জ্য পোড়ানো হচ্ছে। এ থেকে সৃষ্ট ধোঁয়া বাতাসে মিশে বায়ুদূষণ ঘটাচ্ছে।

মন্ত্রী এ ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃপক্ষকে ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন। তাৎক্ষণিকভাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে ঘটনা সরেজমিনে দেখে উন্মুক্তভাবে বর্জ্য পুড়িয়ে বায়ুদূষণের অপরাধের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান পিএফ কর্পোরেশনকে এক লাখ টাকা জরিমানা করেন।

এসময় অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুলাহ হারুনসহ মন্ত্রণালয় ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।